ফার্গুসনের জন্মদিনে ম্যানইউর শীর্ষ মিশন

ছরটা দারুণভাবে শেষ করতে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন বছরেও এই ধারাবাহিকতা ধরে রাখতে চায় অ্যালেক্স ফার্গুসনের দল। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ব্ল্যাকবার্ন রোভার্সের বিপক্ষে আজকের ম্যাচে পয়েন্ট পেলেই ম্যানইউ শিবিরে আনন্দের বন্যা বইবে। কেননা ম্যানচেস্টার সিটিকে কিছু সময়ের জন্য হলেও তারা দ্বিতীয় স্থানে ঠেলে দিতে পারবে। নতুন বছরের শুরুতে অ্যালেক্স ফার্গুসনের জন্য এর চেয়ে আর আনন্দের কিইবা হতে পারে। ফার্গুসনের এ


আনন্দের দিনে হতাশায় ডুবতে বসার অবস্থা ম্যানসিটি কোচ রবার্তো ম্যানচিনির। নতুন বছরের শুরুতেই তাকে থাকতে হচ্ছে শঙ্কায়। পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে ম্যানচেস্টার সিটি এখনও পয়েন্ট টেবিলের নেতৃত্ব দিচ্ছে; কিন্তু আজ তাদের খেলা নেই। আগামীকাল তারা সান্ডারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে। আজ জয় বা ড্র পেলেই ম্যানইউ অন্তত এক দিনের জন্য শীর্ষ স্থানে থাকার ছাড়পত্র পাবে। তবে ড্র নয়, ম্যানইউর লক্ষ্য জয়। অ্যালেক্স ফার্গুসনের জন্য এটি মোটেও কঠিন কাজ নয়। এমনিতেই নিজেদের মাঠে খেলবে ম্যানইউ, তার ওপর তারা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে দুর্বল ব্ল্যাকবার্ন রোভার্সকে। পয়েন্ট টেবিলের নিচের সারির দল এখন ব্ল্যাকবার্ন। এ ম্যাচে জয় না পাওয়ার কোনো কারণই দেখছেন না অ্যালেক্স ফার্গুসন। আজ জয় পেলেই ফার্গুসনের ৭০তম জন্মদিনের উৎসবটাও যে নতুন মাত্রা পাবে। আজ জন্মদিন ফার্গুসনের।
ম্যানচেস্টার ইউনাইটেডের পাশাপাশি আজ মাঠে নামবে আর্সেনাল, চেলসি ও টটেনহাম হটস্পার। চেলসি নিজেদের মাঠে অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে। আর্সেনাল খেলবে কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে। টটেনহামের প্রতিপক্ষ সোয়ানসি সিটি। তবে লীগের লড়াইটা এখন দুই ম্যানচেস্টারের মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়েছে। আর্সেনাল ও চেলসি শিরোপা লড়াই থেকে ছিটকে গেছে বলাই যায়। বিশেষ করে গত ম্যাচে এই দুটো দল পয়েন্ট ভাগাভাগি করার পর তাদের সম্ভাবনার ইতি হয়েছে। দুই ম্যানচেস্টারের পয়েন্ট যেখানে ৪৫, সেখানে আর্সেনাল ও চেলসির পয়েন্ট যথাক্রমে ৩৩ ও ৩৪। চেলসির অবস্থান চার নম্বরে। আর্সেনাল রয়েছে পঞ্চম স্থানে। এখন শিরোপা নয়, শীর্ষে চারে থাকার লড়াই তাদের।

No comments

Powered by Blogger.