সিলেটে খালেদা জিয়ার জনসভা আজ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে চারদলীয় জোটের রোডমার্চ গতরাতে সিলেট পেঁৗছেছে। আজ মঙ্গলবার বিকেলে সিলেটের আলীয়া মাদ্রাসার মাঠে জনসভায় বক্তব্য দেবেন খালেদা জিয়া। জনসভা সফল করার লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় চারদলীয় জোট। অন্যদিকে প্রশাসনও জনসভার নিরাপত্তা নিশ্চিত করতে তিন স্তরবিশিষ্ট নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে।গত কয়েক দিন ধরেই সমাবেশ সফল করার লক্ষ্যে বিএনপি, অঙ্গসংগঠন ও জোটের শরিক দল এবং সমমনা দলগুলো দিন-রাত বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে। গত তিন দিন ধরে পালা করে সমাবেশ এলাকা পাহারা দিচ্ছেন ছাত্রদলের কর্মীরা।


নগরীর বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি শোভা পাচ্ছে। সমাবেশের নিরাপত্তা নিশ্চিত করতে এবং শৃঙ্খলা বজায় রাখতে বিএনপির পাঁচ শতাধিক দলীয় কর্মী মাঠে দায়িত্ব পালন করবে বলে জানা গেছে।
এদিকে সমাবেশ চলাকালে সার্বিক নিরাপত্তা ব্যবস্থার জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) ব্যাপক প্রস্তুতি নিয়েছে। সমাবেশস্থল ও আশপাশে ১২টি ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হচ্ছে। পুরো নগরীতে দেড় হাজার নিরাপত্তাকর্মী মোতায়েন থাকবে। এসএমপির উপকমিশনার (সদর দপ্তর) রেজাউল করিম জানান, ১৫টি মোবাইল টিম, ১০টি স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি সাদা পোশাকধারী শতাধিক পুলিশ দায়িত্ব পালন করবে। এ ছাড়াও মুভি ক্যামেরা থাকবে। সমাবেশে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার জন্য ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন বলে তিনি জানান। একইভাবে র‌্যাব এবং জেলা পুলিশের সদস্যরা সমাবেশে নিরাপত্তা বিধানের দায়িত্ব পালন করবেন। চারদলীয় জোট সূত্রে জানা গেছে, সমাবেশ চলাকালে নগরীর বিভিন্ন স্থানে ১২৫টি মাইকের হর্ন লাগানো হবে। যারা সমাবেশস্থল থেকে দূরে থাকবে, তারা যাতে খালেদা জিয়ার বক্তব্য দেখতে ও শুনতে পায় তার জন্য পাঁচটি বড় প্রজেক্টরের ব্যবস্থা করা হয়েছে। বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক গতকাল দুপুরে সিলেট এসেছেন। তিনি দলীয় নেতা-কর্মীদের প্রতি সিলেটের সমাবেশকে মহাসমুদ্রে পরিণত করার আহ্বান জানান।
ঢাকা থেকে দীর্ঘ রোডমার্চ শেষে গতকাল রাতেই খালেদা জিয়া সিলেট পেঁৗছেন। আজ সকালে প্রথমে তিনি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত করবেন। বিকেলে তিনি নির্ধারিত জনসভায় ভাষণ দেবেন।

No comments

Powered by Blogger.