রুনির জন্য দুঃসংবাদ

ফ্যাবিও ক্যাপেলো যে কিছুটা পাগলাটে ধরনের সেটা তাঁর কথাবার্তাতেই স্পষ্ট। সে রকম যদি না-ই হতেন তাহলে ইংল্যান্ডের এই ইতালিয়ান কোচ কেন বলতে যাবেন, 'আমি আমার কোচিং ক্যারিয়ারে অনেক ভালো খেলোয়াড়কেও সাইড বেঞ্চে বসিয়ে রেখেছি।'এটা নাকি তাঁর কৌশলেরই অংশ! সামনের ইউরো চ্যাম্পিয়নশিপে ঠিক একই ধরনের কৌশল নিয়েই এগোচ্ছেন তিনি। এই কৌশলেরই বলি হয়ে যেতে পারেন ওয়েইন রুনি!মন্টেনেগ্রোর বিপক্ষে পাওয়া লাল কার্ডের জন্য ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচটা নিশ্চিতভাবেই মিস করছেন রুনি।


উয়েফার শৃঙ্খলা কমিটি চলতি সপ্তাহে যে রায় দেবে তাতে হয়তো নিষেধাজ্ঞা দুই ম্যাচেরও হয়ে যেতে পারে। অর্থাৎ প্রথম দুটি ম্যাচও ইংল্যান্ডকে রুনি ছাড়া খেলতে হতে পারে। এটা তো যেকোনো কোচের জন্যই আতঙ্কিত হওয়ার মতো খবর। কিন্তু ক্যাপেলো আতঙ্কিত না হয়ে উল্টো জানিয়ে দিচ্ছেন রুনিহীন ম্যাচগুলোতে তাঁর পরিকল্পনা যদি 'ক্লিক' করে যায় তাহলে পুরো ইউরোই হয়তো ইংলিশ এই স্ট্রাইকারকে সাইড বেঞ্চের খেলোয়াড় হয়ে থাকতে হবে।
রুনিকে ছাড়া ইংল্যান্ড কেমন খেলে সেটা দেখা অবশ্য ইউরো শুরুর আগেই সেরে ফেলতে চান ক্যাপেলো। সে কারণেই আগামী নভেম্বরে ওয়েম্বলিতে স্পেনের বিপক্ষে যে প্রস্তুতি ম্যাচ সেখানে রুনিকে না রাখার ইচ্ছা ইংল্যান্ড কোচের। সব মিলিয়ে ইউরোর চূড়ান্ত পর্বের জন্য ক্যাপেলোর পরিকল্পনাটা একটু অন্য রকম, 'রুনি ইউরোর দলে থাকবে। কিন্তু তাকে ছাড়া প্রথম একটি অথবা দুটি ম্যাচের জন্য আমার কিছু পরিকল্পনা আছে। আমি যদি সেখানে সফল হয়ে যাই তাহলে রুনিকে প্রথম একাদশে ফেরার জন্য অনেক পরিশ্রম করতে হবে।' ওয়েবসাইট

No comments

Powered by Blogger.