বিচ ফুটবলে শ্রেষ্ঠত্ব বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : সমুদ্র সৈকতে খেলেই শ্রীলঙ্কানদের বেড়ে ওঠা। গ্রুপ ম্যাচে হারটা হয়তো খানিকটা ভয়ও ছড়াচ্ছিল মনে। সেই ভয়কে জয় করে গতকাল বিচ সকারের শিরোপা জিতেছে বাংলাদেশ। হাম্বানটোটায় অনুষ্ঠিত দক্ষিণ এশীয় প্রথম বিচ গেমসের বিচ সকার ফাইনালে বাংলাদেশ টাইব্রেকারে শ্রীলঙ্কাকে হারিয়েছে ১-০ গোলে। নির্ধারিত সময়ের খেলা শেষ হয় ৯-৯ গোলে। তারপর টাইব্রেকারে গিয়ে গোলরক্ষক বিপ্লবের নৈপুণ্যে বাংলাদেশ প্রথম সোনা জেতে বিচ গেমসে।


ভারত অংশ না নেওয়ায় ভয়টা ছিল মালদ্বীপ আর শ্রীলঙ্কাকে ঘিরেই। দুটো দেশেই নিয়মিত হয় বিচ সকার চর্চা। প্রথম ম্যাচে মালদ্বীপকে বড় ব্যবধানে হারালেও গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে ১২-৪ গোলে হারতে হয়েছিল বাংলাদেশকে। কিন্তু নেপালকে হারিয়ে ঠিকই ফাইনালে জায়গা করে নেন বিপ্লব-এনামুল-তৌহিদরা। তবে বাংলাদেশ অধিনায়কের মনে গ্রুপ ম্যাচের স্মৃতি ফিরে ফিরে আসছিল ঠিকই। শেষ পর্যন্ত আসল সময়ে সেই ম্যাচকে অতীত করে দিতে পেরে বিপ্লব ভীষণ আনন্দিত।
ম্যাচের প্রথমার্ধে ৬-২ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। জাতীয় দলের স্ট্রাইকার আবদুল বাতেন কমল একাই করেন তিনটি গোল। অন্য গোল তিনটি আসে তৌহিদ, আরিফুল ও রবিনের পা থেকে। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরায় শ্রীলঙ্কা। ম্যাচের তৃতীয় পর্বে আরো তিন গোল করে শ্রীলঙ্কা। এনামুল ও তৌহিদ একটা করে গোল করলেও অনেকক্ষণ পিছিয়ে থাকে বাংলাদেশ। শেষ মিনিটে এনামুল গোল করে দলকে বাঁচিয়েছেন হারের লজ্জা থেকে। টাইব্রেকারে এনামুল, আরিফ ও রেজা বল মেরেছেন পোস্টের বাইরে। তবে লঙ্কানদের চারটি শটই ঠেকিয়ে দেন বিপ্লব। অবশেষে তৌহিদের চতুর্থ শটে সোনা জিতে যায় বাংলাদেশ।

No comments

Powered by Blogger.