খায়রুল হোসেন পুঁজিবাজার সম্পর্কে যথেষ্ট অভিজ্ঞ: শাকিল রিজভী

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সভাপতি শাকিল রিজভী বলেছেন, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (এসইসি) সদ্য নিয়োগ পাওয়া চেয়ারম্যান খায়রুল হোসেন পুঁজিবাজার সম্পর্কে যথেষ্ট জ্ঞান রাখেন। এসইসির অন্য সদস্যরাও পুঁজিবাজার সম্পর্কে যথেষ্ট জানেন বলে তিনি মনে করেন। আজ সোমবার এসইসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ডিএসইর কর্মকর্তাদের সৌজন্য সাক্ষাত্ শেষে শাকিল রিজভী সাংবাদিকদের এসব কথা বলেন।
শাকিল রিজভী বলেন, বিনিয়োগকারীদের স্বার্থ যাতে রক্ষা হয়, সেদিক বিবেচনায় রেখে এসইসি সার্বিক কর্মকাণ্ড পরিচালনা করবে। এ ছাড়া জাতীয় অর্থনীতির সঙ্গে পুঁজিবাজারের যাতে সমন্বয় হয়, সেদিকে সংস্থাটি গুরুত্ব দেবে ।
শাকিল রিজভী আরও বলেন, এসইসির চেয়ারম্যান একজন অধ্যাপক ও আইসিবির চেয়ারম্যান থাকায় বাজার সম্পর্কে অনেক কিছু জানেন। তাঁর এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাজার উন্নয়নে অবদান রাখবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। নতুন চেয়ারম্যান ও সদস্যদের কর্মকাণ্ডের মধ্য দিয়ে বাজার স্থিতিশীল থাকবে বলেও আশা করেন শাকিল রিজভী।
বাজার সম্পর্কে শাকিল রিজভী বলেন, শেয়ারবাজার শুধু কেনা-বেচার জায়গা নয়। শেয়ারবাজারের মাধ্যমে উত্পাদন খাতে পুঁজি সরবরাহ করা হচ্ছে এর সবচেয়ে বড় কাজ। এই দৃষ্টিভঙ্গি নিয়ে পুঁজিবাজার গড়ে তোলা গেলে জাতীয় অর্থনীতিতে অবদান রাখা সম্ভব হবে।
তারল্য সংকট নিয়ে শাকিল রিজভী বলেন, তারল্য সংকট বাজারের মূল সমস্যা নয়। পুঁজির নিরাপত্তা ও বিনিয়োগকারীদের স্বস্তি তৈরি করা গেলে টাকা এমনিই আসবে।
এ সময় অন্যান্যের মধ্যে ডিএইর জ্যেষ্ঠ সহ সভাপতি আহসানুল ইসলাম, সহসভাপতি মো. শাহজাহান, পরিচালক মো. রকিবুর রহমানসহ বেশ কয়েকজন পরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়া এসইসির কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক এম. খায়রুল হোসেন, নবনিযুক্ত সদস্য অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী, নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ।
এসইসির নব নিযুক্ত চেয়ারম্যান খায়রুল হোসেন পুঁজিবাজার উন্নয়ন ও বিনিয়োগকারীদের স্বার্থে সকলকে এক সাঙ্গে কাজ করার আহ্বান জানান।

No comments

Powered by Blogger.