স্বাধীনতা দিবস হকির শিরোপা ওয়ারীর

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের সাধারণ গ্যালারি বেশির ভাগ সময়ই ফাঁকা থাকে। তবে ভিআইপি গ্যালারিটা ব্যতিক্রম, সেখানে সব সময়ই দর্শক থাকে। কাল এটা মাতিয়ে রেখেছিলেন সেনাবাহিনীর সদস্যরা। কিন্তু লিরিক গ্রুপ স্বাধীনতা দিবস হকির ফাইনাল শেষে সেই হাসিটা তাদের মুছে গেল। টাইব্রেকারে সেনাবাহিনীকে ৪-২ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলল ওয়ারী। নির্ধারিত সময়ে ম্যাচটা ছিল ১-১।
স্বাধীনতা কাপে আবাহনী, মোহামেডান, ঊষার মতো বড় দলগুলো অংশ নেয়নি। কিন্তু আবাহনীর মশিউর রহমান, আবদুস সাজ্জাদ, পুষ্কর খীসা, হাসান যুবায়েরদের নিয়ে শক্তিশালী দলই গড়ে ওয়ারী। অথচ এই দলটিকেই প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৪৭ মিনিট পর্যন্ত। প্রথমার্ধে অনেক সুযোগ অপচয়ের পর পুষ্করের পাস থেকে রিভার্স হিটে প্রথম গোলটি করেন নিলয়। কিন্তু ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগে গোলটি শোধ করে দেন কৃষ্ণ। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। ওয়ারীর সাজ্জাদ, পুষ্কর, নান্নু ও রিপন গোল করলেও সেনাবাহিনীর মেহেদীর হিট পোস্টে লাগে, আর মালেকের হিট ঠেকিয়ে দেন ওয়ারীর গোলরক্ষক প্রবীর। সাব্বির ও রোকনুজ্জামান অবশ্য গোল করেন।
চ্যাম্পিয়ন দলের অধিনায়ক আশিকুজ্জামান ভীষণ খুশি। জানালেন, ‘জয়টা প্রয়োজন ছিল। লিগ খেলার সুযোগ পাচ্ছি না, এসব টুর্নামেন্টে খেলেই অনুশীলন ধরে রাখছি।

No comments

Powered by Blogger.