প্রেসিডেন্ট প্রার্থী হবেন না হাকাবি

আগামী বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হবেন না আরকানস অঙ্গরাজ্যের সাবেক গভর্নর মাইক হাকাবি। কিন্তু এবার রিপাবলিকান পার্টির মনোয়ন পাওয়ার যথেষ্ট সম্ভাবনা ছিল তাঁর।
এ সম্ভাবনার দুয়ার বন্ধ করে দিয়ে হাকাবি বলেছেন, ‘সবকিছু আমার অনুকূলে। পরিস্থিতি বলছে, সামনে পা বাড়াও। কিন্তু আমার মন বলছে, না।’
যুক্তরাষ্ট্রভিত্তিক টেলিভিশন চ্যানেল ফক্স নিউজের এক অনুষ্ঠানে দর্শকদের উদ্দেশে এ কথা বলেন হাকাবি।
টেলিভিশন ও রেডিও ব্যক্তিত্ব হাকাবি ২০১২ সালে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হওয়ার ব্যাপারে তাঁর অবস্থান পরিষ্কার করে বলেছেন, ‘আমার জবাব স্পষ্ট। এবার প্রেসিডেন্ট পদে লড়তে রিপাবলিকানের মনোনয়ন চাইব না।’ তিনি বলেন, এ সিদ্ধান্ত নেওয়ার পর থেকে তাঁর অন্তরে অবর্ণনীয় শান্তি ফিরে এসেছে।
রিপাবলিকান পার্টির বেশ কয়েকজন প্রভাবশালী নেতা আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ব্যাপারে অসম্মতি প্রকাশ করেছেন। অনেকে এখনো এ ব্যাপারে কোনো ঘোষণা দেননি।
গত নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট পদে রিপাবলিকান পার্টির মনোনয়ন পেয়েছিলেন সারাহ পেলিন। তিনিও আসন্ন নির্বাচনে লড়বেন কি না এ ব্যাপারে এখনো কোনো ঘোষণা দেননি।
তবে প্রেসিডেন্ট বারাক ওবামা গত এপ্রিলে ঘোষণা দিয়েছেন, ডেমোক্রেটিক পার্টির হয়ে আবারও প্রার্থী হওয়ার ইচ্ছে রয়েছে তাঁর।

No comments

Powered by Blogger.