পশ্চিমবঙ্গে নির্বাচন-পরবর্তী সহিংসতায় দুজন নিহত

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন-পরবর্তী সহিংসতায় গত শনিবার সিপিএম ও তৃণমূলের দুজন নেতা-কর্মী নিহত হয়েছেন। এ ছাড়া রাজ্যের বিভিন্ন এলাকায় সিপিএমের দলীয় কার্যালয় দখল, নেতা-কর্মীদের বাড়িঘরে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।
পশ্চিম মেদিনীপুরের গড়বেতায় গত শনিবার নির্বাচন-পরবর্তী সংঘর্ষে জিতেন নন্দী নামে সিপিএমের এক নেতা নিহত হন। এ ছাড়া আহত হন সিপিএমের তিন কর্মী। আহত কর্মীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিপিএমের অভিযোগ, তৃণমূলের নেতা-কর্মীদের হামলায় হতাহতের এই ঘটানা ঘটে। জিতেন হত্যার প্রতিবাদে গড়বেতায় গতকাল রোববার অর্ধদিবস হরতাল পালন করা হয়েছে।
একই দিন দক্ষিণ ২৪ পরগনার ভাঙ্গরে সংঘর্ষে শাহেদ আলী মোল্লা নামে তৃণমূলের এক সমর্থক নিহত হয়েছেন। এ ঘটনায় সিপিএমকে দায়ী করছে তৃণমূল। সিপিএম এ অভিযোগ অস্বীকার করেছে।
সিপিএমের অভিযোগ, গত শুক্রবার নির্বাচনের ফল ঘোষণার পর থেকে রাজ্যের বিভিন্ন এলাকায় তাদের নেতা-কর্মীদের ওপর হামলা শুরু করেছেন তৃণমূলের নেতা-কর্মীরা। চন্দ্রকোনা শহর ও দাঁতনে সিপিএমের কার্যালয়ে ভাঙচুর ও সিপিএমের কর্মীদের মারধর করা হয়েছে। পাশকুড়ায় সিপিএমের সমর্থক ও কর্মীদের বাড়ি ভাঙচুর করা হয়েছে। উত্তর ২৪ পরগনার সোদপুরের সিপিএম ও ফরোয়ার্ড ব্লকের কার্যালয়ে হামলা চালানো হয়েছে। বিবির বাগানের সিপিএম কার্যালয় ভাঙচুর হয়েছে। জগদ্দলে সিপিএমের নেতার বাড়িতে বোমা হামলা হয়েছে। তবে তৃণমূল এসব অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

No comments

Powered by Blogger.