সংক্ষিপ্ত তালিকায় ফোর্ড-ল-নিউয়েল

আবেদন করার শেষ দিন ছিল কাল। এবার আবেদনকারীদের মধ্য থেকে নতুন কোচ খুঁজে নেওয়ার পালা। বিসিবি শুরু করে দিয়েছে সেই কাজও এবং তাদের আগ্রহটা অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট ল আর দক্ষিণ আফ্রিকার গ্রাহাম ফোর্ডের দিকেই বেশি। একটি সূত্রে জানা গেছে, সংক্ষিপ্ত তালিকায় এই দুজনের সঙ্গে আছেন ইংল্যান্ডের মিক নিউয়েলও।
পছন্দের ক্রমানুসারে তালিকা তৈরির কথা বললেও তালিকায় কারা আছেন, সেটি বলতে রাজি নন বিসিবির প্রধান নির্বাহী মনজুর আহমেদ, ‘নামগুলো এখনই বলা যাবে না। আমরা পছন্দের ক্রমানুসারে একটি তালিকা করেছি। সে তালিকা ধরে একজন একজন করে কোচের সঙ্গে কথা বলব। কারও সঙ্গে না মিললে পরের জনের সঙ্গে যোগাযোগ করব।’ ব্যক্তিগত সফরে কাল রাতে কানাডা গেলেও প্রধান নির্বাহী সেখান থেকেই সম্ভাব্য কোচদের সঙ্গে যোগাযোগ করবেন বলে জানিয়েছেন। যোগাযোগ হবে ঢাকা থেকেও।
বিসিবি সূত্রে অবশ্য জানা গেছে, সংক্ষিপ্ত তালিকার কোচদের সঙ্গে যোগাযোগ শুরু হয়ে গেছে এর মধ্যেই। তালিকায় থাকা কোচদের মধ্যে বর্তমানে শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত কোচ স্টুয়ার্ট লর সঙ্গেই আগে কথা বলবে বোর্ড। এর পরই আছেন কাউন্টি ক্রিকেট দল কেন্টের কোচ গ্রাহাম ফোর্ড। এই দুজনের কাউকেই না পেলে বোর্ড তৃতীয় পছন্দের দিকে যাবে। সে ক্ষেত্রে আছেন ইংল্যান্ড লায়ন্সের কোচ মিক নিউয়েল।
বিশ্বস্ত একটি সূত্র অবশ্য জানিয়েছে, ফোর্ড বা লকে পাওয়া না গেলে শ্রীলঙ্কার সদ্য সাবেক কোচ অস্ট্রেলিয়ার ট্রেভর বেলিসের নামটাও চলে আসতে পারে সম্ভাব্যদের তালিকায়। বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কার দায়িত্ব ছেড়ে দিয়েছেন বেলিস। নিউ সাউথ ওয়েলসের কোচ হতে আবেদন করেছিলেন। সেখানে চাকরি না হওয়ায় নাটকীয়ভাবে আবার উপমহাদেশে প্রত্যাবর্তন ঘটতে পারে তাঁর। আরেক অস্ট্রেলিয়ান মাইকেল বেভানও নাকি বাংলাদেশের কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন। বেভান বর্তমানে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ।

No comments

Powered by Blogger.