পিসিএলে মালিক-ঝড়

সানিয়া মির্জার সঙ্গে শোয়েব মালিকের বিয়ে—পিসিএলে কাল সবচেয়ে বড় খবর ছিল এটাই। শোনা যাচ্ছে সানিয়াও এখন দুবাইয়ে এবং বিয়েটাও নাকি হবে পিসিএলের পর এখানেই! মালিক অবশ্য বিয়ের উৎসবের আগেই কাল আরেকটা উৎসব করে ফেললেন শারজা স্টেডিয়ামে। এই উৎসবটা ব্যাটিংয়ের।
সানিয়া মন্ত্রে উজ্জীবিত হয়েই কি না চিটাগাং টাইগার্সের বিপক্ষে চট্টগ্রাম মোহামেডানের শোয়েব মালিক মাত্র ২৫ বলে করলেন ৯২ রান! টর্নেডো ইনিংসে ছক্কাই ১১টি, বাউন্ডারি পাঁচটি। তিন ছক্কা-তিন চারে ফিফটি মাত্র ১৬ বলে। সেঞ্চুরিটাও হয়ে যাচ্ছিল প্রায়। ১৯তম ওভার শেষে তাঁর রান ছিল ৮০। দ্বিতীয় ও তৃতীয় বলে কামরুলকে মারা দুই ছক্কায় পৌঁছে যান ৯২-এ। পরের বলেই বাউন্ডারিতে ক্যাচ! এর আগে মোহামেডানের দুই ওপেনার হান্নান সরকার (৬৪) আর অস্ট্রেলিয়ান ব্লিজার্ডও (৮৬*) ফিফটি করেন। তিন ফিফটিতে মাত্র ২ উইকেটে মোহামেডানের সংগ্রহ পিসিএলের রেকর্ড রান ২৬১। টি-টোয়েন্টিতেই এর আগে এক ইনিংসে এত রান কেউ দেখেছে কি না কে জানে!
১১৬ রানে হারা চিটাগাং টাইগার্সের জন্য ম্যাচটা ওখানেই শেষ। ১৫.৩ ওভারে ১৪৫ রানে অলআউট হয়ে হারের আনুষ্ঠানিকতাটাই খালি সারল তারা। মোহামেডানের নূর হোসেন ও ফয়সাল হোসেন ৪টি করে উইকেট নিয়েছেন।
সেমিতে ঢাকা স্পোর্টস: টানা দ্বিতীয় ম্যাচ হারল বিমান বাংলাদেশ। গতকাল ঢাকা স্পোর্টস ক্লাবের কাছে পাঁচ উইকেটে হেরেছে তারা। এই জয়ে সেমিতে চলে গেল ঢাকা স্পোর্টস। অন্যদিকে টুর্নামেন্ট থেকে বিদায় নিল বিমান। টস হেরে ব্যাট করতে নামা ঢাকা স্পোর্টস ৬ উইকেট তোলে ১৭১ রান। ৫৪ বলে ৭৭ রান করেন জাহিদ নিয়াজ। এর মধ্যে ছিল ৭টি চার ও দুটি ছক্কা। ১৭২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঢাকা স্পোর্টস ক্লাব ১৭.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ৩৭ বলে ৬৮ রান করেন পাকিস্তানি ক্রিকেটার ফয়সাল ইকবাল। ম্যাচসেরাও হয়েছেন তিনি।
সংক্ষিপ্ত স্কোর
মোহামেডান: ২০ ওভারে ২৬১/২ (মালিক ৯২, ব্লিজার্ড ৮৬*, হান্নান ৬৪; কামরুল ১/৫৬, আরিফুল ১/৩৬)। চিটাগাং টাইগার্স: ১৫.৩ ওভারে ১৪৫/১০ (খুররম ৫৬; নূর হোসেন ৪/৭, ফয়সাল ৪/১৪)।
বিমান ১৭১/৬ (নিয়াজ ৭৭, হুমায়ুন ৪০, হাসানুজ্জামান ২৩, হাবিবুল বাশার ১৬; মোশারফ রুবেল ২/২০, নাজমুল ২/৪৭, শরীফ ১/১৮, সৈয়দ রাসেল ১/২৫)। ঢাকা স্পোর্টস: ১৭.১ ওভারে ১৭২/৫ (ফয়সাল ইকবাল ৬৮, মেহরাব ৩৫, ইমরান ফারহাত ২১; রবিন ২/৪৩, জাহিদ ২/২৯)। ফল: ঢাকা স্পোর্টস ৫ উইকেটে জয়ী। ম্যাচসেরা: ফয়সাল ইকবাল।

No comments

Powered by Blogger.