ইতালি টানছে না মরিনহোকে

রেফারির দিকে ‘হাতকড়া পরা’ হাত দেখানোর পর সিরি ‘আ’তে তিন ম্যাচের জন্য পার্শ্বরেখায় নিষিদ্ধ ছিলেন। সেই থেকেই ইতালিয়ান সংবাদমাধ্যমের সঙ্গে আড়ি হোসে মরিনহোর। এক মাসেরও বেশি লম্বা মিডিয়া-বয়কট শেষ হলো গত পরশু। চ্যাম্পিয়নস লিগের নিয়মানুযায়ী কথা বলতেই হতো। সিএসকেএ মস্কোর সঙ্গে কোয়ার্টার ফাইনাল প্রথম লেগের ম্যাচ নিয়ে কথা বললেন। এর বাইরে যা বললেন, চেলসির সাবেক কোচ, তা ইতালিয়ানদের ভালো লাগতে পারে না। ওয়েবসাইট।
ইন্টারে তাঁর ভালো সময় কাটছে জানালেও পুরো ইতালিয়ান ফুটবলের প্রতি বিরক্ত মরিনহো, ‘আমি ইন্টারে খুব ভালো আছি, কিন্তু ইতালিয়ান ফুটবলে ভালো নেই।’ সঙ্গে সঙ্গেই প্রশ্ন ছুটে গেছে মরিনহোর দিকে, ‘কেন?’ তাঁর উত্তর, ‘কারণ আমি এটি (ইতালিয়ান) ফুটবল পছন্দ করি না, ওটাও আমাকে পছন্দ করে না।’
কোন দেশের ফুটবল ভালো লাগে তাঁর কাছে? ওই প্রশ্ন ওঠার আগেই মরিনহো সেটি পরিষ্কার করে দিয়েছেন, ‘আমি প্রিমিয়ারশিপ (ইংলিশ) খুব মিস করি, প্রিমিয়ারশিপও আমাকে মিস করে।’ আগেও গুঞ্জন উঠেছে মরিনহো আবারও ইংলিশ ফুটবলে ফিরে যেতে পারেন। আগামী গ্রীষ্মেই কি তাহলে কোনো ইংলিশ ক্লাবের প্রস্তাব আশা করছেন বিশ্ব ক্লাব ফুটবলের অতি আলোচিত-সমালোচিত এই কোচ? কৌশলে যে উত্তর দিয়েছেন, তাতে গ্রীষ্মে সেই আশা তাঁর নেই, ‘ইন্টারে আমি চ্যাম্পিয়নশিপ, ইতালিয়ান কাপ এবং চ্যাম্পিয়নস লিগ নিয়ে খুব ব্যস্ত আছি। এটাই তো আমার সব সময় নিয়ে নেবে।’

No comments

Powered by Blogger.