হায়দরাবাদের আরও আট এলাকায় নতুন করে কারফিউ

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য অন্ধ্র প্রদেশের রাজধানী হায়দরাবাদের আরও আটটি এলাকায় গতকাল বুধবার কারফিউ জারি করা হয়েছে। তবে গত মঙ্গলবার রাত পর্যন্ত নতুন করে কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।
হায়দরাবাদে গত সোমবার থেকে শুরু হওয়া সাম্প্রদায়িক দাঙ্গায় এ পর্যন্ত দুজন নিহত ও ১০৬ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ২৫০ জনকে আটক করেছে। হিন্দু সম্প্রদায়ের একটি ধর্মীয় উৎসব উপলক্ষে সাজসজ্জা নিয়ে মুসলিমদের সঙ্গে বাদানুবাদ থেকে এই দাঙ্গা শুরু হয়।
পুলিশ সূত্র জানায়, পরিস্থিতি মোকাবিলায় নতুন করে আটটি এলাকায় কারফিউ জারি করা হয়েছে। এখন শহরের প্রায় ৪০ শতাংশ এলাকা কারফিউয়ের আওতায় রয়েছে। সংশ্লিষ্ট এলাকাগুলোতে পুলিশকে সহায়তার জন্য আরও দুই হাজার নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে।
পুলিশ কমিশনার এ কে খান গতকাল সাংবাদিকদের বলেন, ‘যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমরা সর্বোচ্চ ক্ষমতা ব্যবহার করব। দাঙ্গা সৃষ্টিকারীদের কঠোরভাবে দমনের জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।’
অন্ধ্র প্রদেশের শীর্ষ পুলিশ কর্মকর্তা আর আর গিরিশ কুমার বলেন, হায়দরাবাদের বেশির ভাগ অঞ্চলে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। তবে মঙ্গলবার রাত পর্যন্ত নতুন কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।

No comments

Powered by Blogger.