ইয়েমেনকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ

প্ররথম দুই রাউন্ডে ভারত ও ইন্দোনেশিয়ার কাছে হার। কলকাতায় অনুষ্ঠানরত এবারের এশিয়ান দলগত দাবার শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। তিন গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার, আবদুল্লাহ আল রাকিব ও এনামুল হোসেনকে ছাড়া বাংলাদেশ দলটা খুব শক্তিশালী নয়, এটা সবার জানা। তবে ফল একেবারে হতাশাজনক নয়। তৃতীয় রাউন্ডে বৃহত্তম জয়ই পেয়েছে নিয়াজ-জিয়ার বাংলাদেশ। দুই ফিদে মাস্টারের দল ইয়েমেনকে এই রাউন্ডে সহজেই ৪-০ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ।
গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ফিদে মাস্টার ফোওয়াদ মোফলেহকে, জিয়াউর রহমান ফিদে মাস্টার আবদুল্লাহ সোবুলকে, ফিদে মাস্টার আবদুল মালেক ফিদে মাস্টার ফারাজ ইয়াহিয়াকে ও মাহতাবউদ্দীন আহমেদ হারিয়েছেন আল আকরাবী সালেহকে।
এ রাউন্ডে বাংলাদেশের মহিলা দল জয় না পেলেও খারাপ করেনি। ইন্দোনেশিয়ার সঙ্গে ড্র করেছে ২-২ পয়েন্টে। ইন্দোনেশিয়ার মহিলা গ্র্যান্ডমাস্টার আইরিন খারিশমা সুকান্দারকে হারিয়ে দিয়েছেন নাজরানা খান। সাদা নিয়ে কুইন ওপেনিং পদ্ধতিতে খেলে নাজরানা জয় তুলে নেন ৫৭ চালে। আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ মেডিনা ওয়ার্দা উলিয়া ও জাকিয়া সুলতানা ড্র করেছেন বাইক ভিনার সঙ্গে। মহিলা ফিদে মাস্টার দেওয়ি আ সিতরার কাছে হেরেছেন মাসুদা বেগম।
তৃতীয় রাউন্ড শেষে বাংলাদেশের দুটি দলেরই ম্যাচ পয়েন্ট ২।

No comments

Powered by Blogger.