বাংলাদেশে আসছেন না টেন্ডুলকার

বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য যথেষ্টই মন খারাপ করার মতো খবর। জানুয়ারির ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছেন না শচীন টেন্ডুলকার। বিশ্রাম নেওয়ার জন্য নিজে থেকেই সিদ্ধান্ত নিয়েছেন এই টর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর। তাঁর বদলে দলে ফিরেছেন রোহিত শর্মা। স্বাগতিক বাংলাদেশের সঙ্গে ভারত ও শ্রীলঙ্কাকে নিয়ে টুর্নামেন্টটি শুরু হচ্ছে ৪ জানুয়ারি।
টেন্ডুলকার না থাকলেও আঙুলের ইনজুরিতে শ্রীলঙ্কা সিরিজের চার ম্যাচ না খেলা যুবরাজ সিং আছেন ১৬ সদস্যের দলে। অনুমিতভাবেই দল থেকে বাদ পড়েছেন ইশান্ত শর্মা। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ দুই ম্যাচে ১৪ ওভারে ১৩০ রান দেওয়া এই পেসারের জায়গায় সুযোগ পেয়েছেন বাংলার পেসার অশোক দিন্দা। এ মাসের শুরুতে ভারতের হয়ে টি-টোয়েন্টি অভিষেক হয়েছে দিন্দার। প্রজ্ঞান ওঝার জায়গায় দলের দ্বিতীয় স্পিনার হিসেবে ঢুকেছেন দিল্লির লেগ স্পিনার অমিত মিশ্র। সোয়াইন ফ্লু কাটিয়ে ফিরেছেন শ্রীশান্থ। আর কোনো ম্যাচ না খেলেও জায়গা ধরে রেখেছেন সুদীপ তিয়াগি।
ত্রিদেশীয় সিরিজের ভারতীয় দল: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বীরেন্দর শেবাগ, গৌতম গম্ভীর, বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, হরভজন সিং, জহির খান, যুবরাজ সিং, আশীষ নেহরা, সুদীপ তিয়াগি, দিনেশ কার্তিক, শ্রীশান্থ, অশোক দিন্দা, অমিত মিশ্র।

No comments

Powered by Blogger.