অস্ট্রেলীয়রা ছিঁচকাঁদুনে!

ক্রিস গেইল রীতিমতো অস্ট্রেলীয়দের অহংয়ে আঘাত করেছেন। বলেছেন, রিকি পন্টিংয়ের দল নাকি ‘ছিঁচকাঁদুনে’! ওরা স্লেজিং করে হম্বিতম্বি করলে ঠিক আছে। কিন্তু যেই আপনি পাল্টা আঘাত করে স্লেজিং শুরু করবেন, অমনি নাকি অস্ট্রেলীয়রা অভিযোগ করে বসে।
‘ওরা যখন স্লেজ করে, আপনি পাল্টা কিছু বললে ওরা অনেক অভিযোগ করা শুরু করে। ওরা আসলে এটা সামলাতে পারে না’—অস্ট্রেলিয়ার সিডনি মর্নিং হেরাল্ডকে বলেছেন গেইল। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়কের কথার সূত্র আসলে শেন ওয়াটসনের ওই বাড়াবাড়ি রকমের উল্লাস। গেইলকে আউট করার পর ওমন তেড়েফুঁড়ে উল্লাস দেখাতে গিয়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানাও গুনতে হয়েছে অস্ট্রেলীয় অলরাউন্ডারকে।
‘শেনকে ক্ষমা করে দিয়েছি’—এর আগে গেইলের এমন মন্তব্যকে হয়তো খোঁচা হিসেবেই নিয়েছেন ওয়াটসন। এবার গেইল জানালেন, কী হয়েছিল সেদিন, “আমি নন-স্ট্রাইকার প্রান্তে ছিলাম, ও দেখি শুধু আমার দিকে তাকাচ্ছে। আমি বললাম, ‘সমস্যাটা কী তোমার?’ ও বলল, ‘যখন (বল হাতে) আসব, তোমাকে উড়িয়ে দেব।’ এরপর ও আমাকে আউট করে আমার মুখের ওপর চেঁচাতে শুরু করল। সত্যি বলতে কি, এটা খেলাটার চেতনাবিরোধী। তবে ও ছেলেটাই এমন। ওর বলে কেউ চার মারলেই ব্যাটসম্যানদের ও গালি দেয়। কিন্তু আপনি উল্টো ওকে কিছু বললে সে সেটা মানতে পারে না।’

No comments

Powered by Blogger.