আফ্রিদিকে নিয়ে কাড়াকাড়ি

দক্ষিণ অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তি হয়ে গেছে, অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি ‘বিগ ব্যাশ’ টুর্নামেন্টে খেলবেন। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টিতেও খেলবেন নশুয়া ডলফিনসের হয়ে। প্রথমে নাম না থাকলেও এখন শোনা যাচ্ছে তৃতীয় আইপিএলের নিলামেও নাম থাকছে তাঁর। এবার তাঁকে পাওয়ার জন্য উঠেপড়ে লেগেছে তিন-তিনটি কাউন্টি ক্লাব।
এই ‘হট কেকে’র নাম শহিদ আফ্রিদি। পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ককে আগামী মৌসুমের ফ্রেন্ডস প্রভিডেন্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য পেতে চায় তিনটি কাউন্টি। কাউন্টি তিনটির নাম এখনো জানা যায়নি, তবে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহেই নিশ্চিত হবে চুক্তি। টুর্নামেন্টটি হবে আগামী জুন-জুলাইয়ে। ওই সময়ে এশিয়া কাপও অনুষ্ঠিত হওয়ার কথা। তবে এশিয়া কাপের সূচি এখনো চূড়ান্ত হয়নি। এশিয়া কাপ না হলে আফ্রিদি খেলতে পারবেন পুরো টুর্নামেন্টেই।
আফ্রিদিকে নিয়ে এই কাড়াকাড়ির মূল কারণ টি-টোয়েন্টিতে দুর্দান্ত ধারাবাহিকতা। ২৬টি টি-টোয়েন্টিতে ৪৬৭ রান করেছেন ১৪৬.৮৫ স্ট্রাইক রেটে। ওভার-প্রতি মাত্র ৫.৭৭ রান দিয়ে নিয়েছেন ৩৭ উইকেট। প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে হয়েছিলেন টুর্নামেন্টসেরা, আর দ্বিতীয়টিতে সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচসেরা। সনাত্ জয়াসুরিয়ার সঙ্গে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ছয়বার ম্যাচসেরার রেকর্ডও তাঁর।

No comments

Powered by Blogger.