সিলেট ও উখিয়ায় দুই তরুণী ধর্ষিত

 সিলেটে অসুস্থ এক তরুণীর ওপর পাশবিক নির্যাতন চালিয়েছে বখাটে এক যুবক। শনিবার দক্ষিন সুরমা উপজেলার দাউদপুর মাঝপাড়ায় এ ঘটনা ঘটে । নির্যাতিত ওই তরুণীকে রাত ২টায় সিলেট ওসমানী মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় রবিবার দুপুরে এসএমপির মোগলাবাজার থানায় মামলা হয়েছে। পুলিশ নরপশু ধর্ষককে গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে। জানা গেছে, সিলেটের দক্ষিণ সুরমা থানার দাউদপুরের তরুণী রুমার তার মা ও বোনের সঙ্গে নানাবাড়ি বেড়াতে যাবার কথা ছিল। এ সময় অসুস্থতাজনিত কারণে রুমা মা-বোনের সঙ্গে যেতে না পারায় তাকে একা ঘরে রেখে তারা চলে যান। এই সুযোগে একই গ্রামের লম্পট জাহাঙ্গীর আলম শামীম (২২) তার ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে তার ওপর পাশবিক নির্যাতন চালায়। ইত্যবসরে বাড়ির লোকজন এসে পৌঁছলে শামীম দৌড়ে পালিয়ে যায়। খবর পেয়ে গ্রামের মাতব্বররা বিষয়টি নিষ্পত্তির জন্য পরিবারের উপর চাপ সৃষ্টি করে। এক পর্যায়ে নিষ্পত্তিতে ব্যর্থ হলে পরিবারের লোকজন তাকে নিয়ে এসএমপির মোগলাবাজার থানায় গেলে পুলিশ শনিবার গভীর রাতে তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। রবিবার সকালে পুলিশের পদস্থ কর্মকর্তারা হাসপাতালে গিয়ে ওই তরুণীর বক্তব্য লিপিবদ্ধ করেন এবং থানায় মামলা রুজুর পর নরপশু শামীমকে গ্রেফতারে অভিযান চালান। লম্পট জাহাঙ্গীর আলম ওরফে শামীম সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর মাঝপাড়ার মৃত রকিব আলীর পুত্র এবং ইউসিবি সিলেট নগরীর লামাবাজার শাখার পিয়ন বলে জানা গেছে।
এসএমপির মোগলাবাজার থানার ওসি মোহাম্মদ মুরসালীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লম্পট শামীমকে ধরতে নগরীর ইউসিবিতে গিয়ে অভিযান চালিয়ে তাকে পাওয়া যায়নি। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।
নিজস্ব সংবাদদাতা, উখিয়া উখিয়া থেকে জানান, কক্সবাজারের উখিয়ায় বিয়ের আশ্বাস দিয়ে এক প্রেমিক তাঁর প্রেমিকাকে ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ধর্ষিতের পিতা বাদী হয়ে রবিবার উখিয়া থানায় মামলা দায়ের করেছেন।
থানা ও ধর্ষিতের পরিবারিক সূত্রে জানা যায়, এ উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের ধুরুংখালী শীলপাড়া গ্রামের নেপাল শর্মার ষোড়শী কন্যা চুমকি শর্মার (১৭) সঙ্গে একই গ্রামের ফকির চন্দ্র শর্মার ছেলে লিটন শর্মার মন দেয়া-নেয়া চলে আসছিল গত দুই বছর ধরে। গত ১ জানুয়ারি সন্ধ্যা ৭টায় পালিয়ে বিয়ে করার আশ্বাস দিয়ে লিটন শর্মা তার প্রেমিকাকে নিকটস্থ পাহাড়ে নিয়ে ধর্ষণ করে। এ সময় তার চিৎকারে লোকজন ছুটে এলে ধর্ষক পালিয়ে যায়। পিতা নেপাল শর্মা জানান, গুরুতর আহত অবস্থায় তাঁর মেয়েকে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মুহিত জানান, এ ব্যাপারে একটি ধর্ষণ মামলা রুজু করা হয়েছে। ধর্ষিতকে ডাক্তারী পরীক্ষার জন্য শনিবার বিকেলে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
কুমিল্লায় শিশু ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ॥ নিজস্ব সংবাদদাতা কুমিল্লা থেকে জানান, জেলার চৌদ্দগ্রামে পঞ্চম শ্রেণী পড়ুয়া শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বখাটে ফারুকের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। রবিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার নোয়াবাজারে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

No comments

Powered by Blogger.