খুনীদের ধরতে সর্বোচ্চ শক্তি নিয়োগের নির্দেশ দেয়া হয়েছে ॥ টুকু- আহতদের দেখতে হাসপাতালে

 স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া শুরু হওয়ায় জামায়াত-শিবিরচক্র ুব্ধ হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়াকে বাধাগ্রসত্ম করতেই তারা পরিকল্পিতভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের শিা প্রতিষ্ঠানে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ফারম্নক হোসেনকে নৃশংসভাবে খুন ও হলে হলে তা-ব চালিয়ে অন্য ছাত্রলীগ কর্মীদের ওপর হামলার ঘটনাও একই ধারাবাহিকতায় ঘটানো হয়েছে। বুধবার বেলা আড়াইটার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত ছাত্রলীগ নেতাকর্মীদের চিকিৎসার খোঁজ নেয়ার পর হাসপাতাল থেকে বেরিয়ে আসার সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরম্নরী সভায় শিবিরের ভয়াবহ তা-বের ঘটনায় পুলিশের দায়িত্ব পালনে গাফিলতির অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যদি পুলিশের বিরম্নদ্ধে উত্থাপিত অভিযোগের প্রমাণ পাওয়া যায়, তাহলে দোষীদের বিরম্নদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ছাত্রলীগ কর্মী ফারম্নক হোসেন হত্যা ও ছাত্রদের ওপর হামলাকারী শিবির ক্যাডারদের বিরম্নদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। শানত্ম রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভয়াবহ সন্ত্রাসের ঘটনায় জড়িতরা কেউ ছাড় পাবে না। সবাইকে আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে। তিনি প্রগতিশীল ছাত্র সমাজকে জামায়াত-শিবিরের বিরম্নদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রম্নখে দাঁড়ানোর আহ্বান জানান।
তিনি বলেন, অবৈধ অস্ত্র উদ্ধার এবং খুনীদের গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ শক্তি নিয়োগের নির্দেশ দেয়া হয়েছে। এই ঘটনার পেছনে পুলিশ সদস্যদের কোন ব্যর্থতা থাকলে তাদের বিরম্নদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ সময় তার সঙ্গে ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রম্নজ্জামান লিটন, পুলিশের আইজি নূর মোহাম্মদ, রাজশাহী বিভাগীয় কমিশনার হাফিজুর রহমান ভূঞা, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার নওশের আলী, রাজশাহীর জেলা প্রশাসক শেফাউল করিম প্রমুখ। এর আগে তিনি হেলিকপ্টারযোগে রাজশাহী পেঁৗছেন। সেখান থেকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সরাসরি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে যান। সেখানে ৫, ৮ ও ৩১ নং ওয়ার্ডে ভর্তিকৃত শিবির ক্যাডারদের দ্বারা হাত-পায়ের রগ কেটে দেয়া আহত ছাত্রলীগ কর্মীদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন। একই সঙ্গে প্রতিমন্ত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব পালনের জন্য আসার পথে নাটোরের তকিয়ার ঢালান মোড়ে সড়ক দুর্ঘটনায় আহত আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন।
পরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু রাজশাহী রেঞ্জ ডিআইজির সম্মেলন ক েআয়োজিত রাজশাহী বিভাগের ১৬ জেলার পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করেন এবং পৃথকভাবে রাজনৈতিক নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময় সভায় পুলিশের আইজি নূর মোহাম্মদ, রাজশাহী রেঞ্জ ডিআইজি মোখলেসুর রহমানসহ পদস্থ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.