বেগম জিয়াকে শীঘ্রই জিজ্ঞাসাবাদ করবে দুদক

 ভৈরব সেতু নির্মাণে রাষ্ট্রের এক শ' কোটি টাকা ৰতি করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন শীঘ্রই তৎকালীন প্রধানমন্ত্রী এবং বর্তমান বিরোধীদলীয় নেত্রী বেগম জিয়াকে জিজ্ঞাসাবাদ করবে।
এ মাসেই এই জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া সম্পন্ন হবে বলে দুদক সূত্রে জানা গেছে। তবে, বেগম জিয়াকে তলব করা হবে না তদনত্ম কর্মকর্তা তার সঙ্গে সাৰাত করে জিজ্ঞাসাবাদ করবেন সে বিষয়টি এখনও চূড়ানত্ম হয়নি। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরম্নদ্ধে ভৈরব সেতু নির্মাণে রাষ্ট্রের এক শ' কোটি টাকা ৰতির অভিযোগটির তদনত্ম করে দেখছে দুদক কতর্ৃপৰ।
যুক্তরাজ্যভিত্তিক পরামর্শক প্রতিষ্ঠান হেলক্রো লিমিটেড, সরকারী ক্রয় সংক্রানত্মত্ম কমিটির অধিকাংশ সদস্য, এ্যাডজাস্টমেন্ট কমিটি এবং মন্ত্রিপরিষদ বিভাগের দ্বিমত থাকার পরও সংশিস্নষ্ট সবার মত উপেৰা করে বিগত বিএনপি-জামায়াত জোট সরকার রাষ্ট্রের ৰতি সাধন করে এক শ' কোটি টাকা যুক্তরাজ্যভিত্তিক ঠিকাদারী প্রতিষ্ঠান এডমন্ড নাটাল গ্রম্নপকে দিয়েছিল বলে অভিযোগের প্রেৰিতে বিষয়টির তদনত্ম শুরম্ন করে দুদক। অদৃশ্য কারণে রাষ্ট্রের ৰতিসাধন করে যুক্তরাজ্যভিত্তিক ঠিকাদারী প্রতিষ্ঠানকে অতিরিক্ত এক শ' কোটি টাকা বরাদ্দদানে সরকারী ক্রয় সংক্রানত্ম কমিটির তৎকালীন প্রধানমন্ত্রী বেগম জিয়ার বিরম্নদ্ধে জোরালো অভিযোগ দুদকের তদনত্মে বেরিয়েছে।
বিষয়টি নিয়ে বিগত কয়েক দিনে দুদকের তদনত্ম কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে অনেক অজানা তথ্য বেরিয়ে আসায় বেগম জিয়াকে জিজ্ঞাসাবাদ করা এখন কেবল সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। গত কয়েকদিনে পিএসসির চেয়ারম্যান ড.সাদত হোসেন এবং আনত্মঃমন্ত্রণালয় সংক্রানত্ম কমিটির সাবেক সদস্য এনবিআরের সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদ, সাবেক সচিব ওমর হাদী, সওজের সাবেক প্রধান প্রকৌশলী আনোয়ার হোসেনসহ অনত্মত ডজনখানেক সাবেক ও বর্তমান আমলাকে জিজ্ঞাসাবাদে গুরম্নত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে দুদকের তদনত্ম কর্মকর্তা সূত্রে দাবি করা হয়েছে।

No comments

Powered by Blogger.