একাত্তরের এই দিনে

* ২১ দফা সপ্তাহ পালনের আজ পঞ্চম দিন। এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় ছাত্রদের এক সাধারণ সভা হয়। সভায় সভাপতিত্ব করেন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম এবং বক্তব্য দেন ছাত্র ইউনিয়ন ঢাকা শহর সংসদের সাংগঠনিক সম্পাদক নিজামউদ্দিন আজাদ, কেন্দ্রীয় সংসদের সহসম্পাদক আবুল কাশেম ও কেন্দ্রীয় সংসদের সহসভানেত্রী আয়শা খানম।
* সভায় অবিলম্বে নিরাপত্তা আইনে আটক জননেতা মণি সিংসহ সব ছাত্র, শ্রমিক ও রাজবন্দির মুক্তি, আইনগত অবকাঠামো আদেশ বাতিল, গণতান্ত্রিক শাসনতন্ত্র রচনার দাবি, কমিউনিস্ট পার্টির ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার প্রভৃতি দাবিসংবলিত প্রস্তাব গৃহীত হয়।
* আজ 'শহীদ আনোয়ারা দিবস'। এ উপলক্ষে নাখালপাড়া আওয়ামী লীগ মহিলা শাখার উদ্যোগে ৫০৭ নম্বর নাখালপাড়ায় এক জরুরি সভা হয়। সভায় সভাপতিত্ব করেন বেগম জেবুন্নেছা এবং প্রধান অতিথির আসন গ্রহণ করেন নগর আওয়ামী লীগ মহিলা সম্পাদিকা বেগম সাজেদা চৌধুরী। এ ছাড়া 'শহীদ আনোয়ারা দিবস' উপলক্ষে সকাল ৭টায় শহীদ আনোয়ারার বাসভবনে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণপূর্বক খালি পায়ে মিছিল করে শহীদ আনোয়ারার মাজারে গমন এবং সেখানে ফুল দেওয়ার পর মোনাজাত করা হয়। সূত্র : মুক্তিযুদ্ধ জাদুঘর

No comments

Powered by Blogger.