বাকৃবিতে সংঘর্ষ ॥ শিশু রাব্বি নিহতের ঘটনায় মামলা, চার সদস্যের তদন্ত কমিটি

 শনিবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের গুলিতে বয়রা গ্রামের আট বছরের শিশু রাব্বি নিহত হওয়ার ঘটনায় রাব্বির বাবা দুলাল মিয়া বাদী হয়ে রবিবার কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছেন।
মামলায় ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সভাপতি শামসুদ্দিন আল আজাদ ও সাধারণ সম্পাদক রফিকুজ্জামান ইমনসহ ৩০ জন ও অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় চার জনকে গ্রেফতার দেখায় পুলিশ। শনিবারের ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চার সদস্যের তদন্ত কমিটি গঠন এবং তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। রাব্বির লাশ দাফন ॥ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রবিবার দুপুরে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করে পুলিশ। পরে বাদ আছর কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সোহরাওয়ার্দী হলের সামনে জানাজা শেষে বয়রা গ্রামের বাড়িতে রাব্বির লাশ দাফন করা হয়। জানাজায় কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ স্থানীয় প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও এলাকাবাসী শরিক হন।
এদিকে থমথমে পরিস্থিতি বিরাজ করছে কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। গত শনিবার ও রবিবার ছাত্রছাত্রীরা হল ছাড়ার পর পুরো ক্যাম্পাস যেন পরিণত হয় ভুতুড়ে নগরীতে। মেয়েদের রবিবার সকাল ৮টার মধ্যে হল ছাড়ার নির্দেশ থাকলেও আতঙ্কের কারণে ভোর বেলায় হল ছেড়ে যায় মেয়েরা। তবে যানবাহন সঙ্কটের কারণে মেয়েদের চরম দুর্ভোগের শিকার হতে হয়েছে।

No comments

Powered by Blogger.