ডাকযোগে পাওয়া

মতামতের জন্য সম্পাদক ছাড়া বাকি সবাই দায়ী অনেক অনেক দিন আগের কথা। আপনি যে আমার কাছ থেকে বিরাট অঙ্কের টাকা ধার নিয়েছিলেন, তা তো এখনো ফেরত দিলেন না। ঘটনা কী বলুন তো?
সজিব তালুকদার
একাদশ শ্রেণী, সাটুরিয়া, মানিকগঞ্জ
 অনেক অনেক দিন আগের কথা। আপনার টাকা নিয়ে একজনকে পাঠিয়েছিলাম, তখন সে টাকা আপনাকে না দিয়ে একটা ব্যবসা শুরু করে। এখন সে অনেক বড় ব্যবসায়ী। এর থেকে কী বুঝলেন! অনেক অনেক আগে যদি ব্যবসা শুরু করতেন, আজ অনেক অনেক দিন আগের সামান্য কটা টাকা নিয়ে মাথা ঘামাতে হতো না।

শুধু জ্ঞানার্জনের জন্য নয়, পোস্টকার্ড সংগ্রহের জন্য সুদূর চীন দেশে যেতে হয়। অনেক পোস্ট অফিসে পোস্টকার্ড খুঁজেছি কিন্তু পাইনি! অবশেষে ঢাকার পল্টনে অবস্থিত জিপিও থেকে পোস্টকার্ড সংগ্রহ করলাম! যাহোক, সবজান্তা সমীপেষু বিভাগে একটি পোস্টকার্ডে কি একাধিক প্রশ্ন পাঠানো যাবে?
মাহফুজুর রহমান
রৌমারী বাজার, কুড়িগ্রাম
 অবশ্যই পাঠানো যাবে। তবে ভবিষ্যতে চীন দেশ থেকে পোস্টকার্ড আনার চেষ্টা করবেন না। চায়না জিনিস তো! প্রাপকের ঠিকানায় আসার আগেই নষ্ট হয়ে যেতে পারে।

বিস ভাইয়া, হাউ আর ইউ! আমি ভালো নাই। শীতের কারণে ঘুম থেকে উঠতে পারি না। যাই হোক, সেদিন আমাদের বাসার রস+আলো না পেয়ে পাশের বাড়ির টয়াদের রস+আলোটা পড়তে আনি। কিন্তু সবজান্তায় নিজের প্রশ্নটার ওপর কিছু লিপস্টিকের দাগ দেখে অবাক। ঘটনা কী?
বায়েজিদ
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ
 খুব সিম্পল। বেশি ঘুমালে এই রকম অনেক কিছুই উল্টাপাল্টা দেখতে থাকবেন। তাড়াতাড়ি ঘুম থেকে উঠুন। যান আগে মুখ-হাত ধুয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসুন।

No comments

Powered by Blogger.