আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের বৈঠক আজ

 আগামী তিন বছরের জন্য নির্বাচিত আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্যরা আজ সোমবার আনুষ্ঠানিক বৈঠকে বসছেন। টানা সাতবার সভাপতি নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বিকেল সাড়ে ৫টায় তাঁর সরকারী বাসভবন গণভবনে এই বৈঠকটি অনুষ্ঠিত হবে।
খোঁজ নিয়ে জানা গেছে, আজকের কেন্দ্রীয় কমিটির বৈঠকে বেশ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসবে। যুদ্ধাপরাধীদের বিচারের রায় ঘোষণা শুরু হওয়ায় উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় দলের করণীয়, আগামী দু’মাসের মধ্যে সারাদেশের জেলা ও মহানগরীর সম্মেলন শেষ করে দলকে সাংগঠনিকভাবে মজবুত ও শক্তিশালী করা, আগামী নির্বাচনকে সামনে রেখে দলের প্রস্তুতি ও কর্মকৌশল চূড়ান্তকরণ বিষয়ে প্রধানমন্ত্রী বৈঠকে গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেবেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে যথা সময়ে সংশ্লিষ্টদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।
এদিকে আজ সকাল ১১টায় ধানম-িস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের জরুরী সভা আহ্বান করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন কেন্দ্রীয় চৌদ্দ দলের সমন্বয়ক ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। বৈঠকে একাত্তরের মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধীদের বিচার এবং বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে ১৪ দল আহূত আগামী ২৪ জানুয়ারি দেশব্যাপী এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচী সফল করার বিষয়ে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হবে। ওই দিন বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত সাধারণ জনগণকে সম্পৃক্ত করে সারাদেশে মানবপ্রাচীর গড়ে তুলবে ১৪ দল।

No comments

Powered by Blogger.