আজ বাউফলের ৫৫ হাজার শিক্ষার্থী স্কুলে যাবে না!

 বাউফলে প্রাইমারী স্কুলের ৫৫ হাজার শিক্ষার্থী সোমবার স্কুলে যাবে না। এ দিন শিক্ষকরা যোগ দেবেন আনন্দ মিছিলে। বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বর থেকে এ মিছিলটি বের হবে।
জাতীয় সংসদের হুইপ আসম ফিরোজ এমপির এ মিছিলে নেতৃত্ব দেয়ার কথা রয়েছে। বেসরকারী প্রাইমারী স্কুলকে জাতীয়করণ করায় উপজেলা প্রাইমারী শিক্ষক ঐক্য পরিষদের উদ্যোগে এ আনন্দ মিছিলের আয়োজন করা হয়েছে। আর এ জন্য ১ হাজার ১শ’ ৫০ জন শিক্ষকের কাছ থেকে চাঁদা নেয়া হয়েছে ৫০ টাকা করে। এ কারণে সোমবার বাউফলের ২২৫টি প্রাইমারী স্কুল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে । রবিবার শিক্ষার্থীদের এ নির্দেশের কথা জানিয়ে দেয়া হয়েছে। ফলে এ দিন উপজেলার ৫৫ হাজার শিক্ষার্থী স্কুলে যাবেন না।
প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহ্বায়ক এসএম রেজাউল করিম বলেন, আনন্দ মিছিলের জন্য চাঁদা নেয়া হয়নি। এক শিক্ষিকার স্বামী মারা গেছেন। তাঁকে আর্থিক সহায়তা দেয়ার জন্য চাঁদা নেয়া হয়েছে। উপজেলা শিক্ষা অফিসার লুৎফর রহমান বলেন, শিক্ষক ঐক্য পরিষদের আবেদনের প্রেক্ষিতে জেলা শিক্ষা অফিসারের সঙ্গে আলোচনা করেই সংরক্ষিত ছুটি হিসেবে এ দিন বাউফলের সব প্রাইমারী স্কুল বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।

No comments

Powered by Blogger.