চট্টগ্রামে শিবিরের মেসগুলোতে পুলিশী অভিযান

 রাজশাহীতে শিবিরের তা-ব সৃষ্টির ঘটনার পর চট্টগ্রামে বুধবার সন্ধ্যার পর থেকে শিবির অধু্যষিত এলাকা এবং শিবির কমর্ীদের ঘাঁটি হিসেবে পরিচিত মেসগুলোতে পুলিশ সাঁড়াশি অভিযান শুরম্ন করেছে।
রাত ৯টার সিএমপি সূত্রে জানানো হয়, নগরীর চকবাজার, বাকলিয়া, কাপাসগোলা, কদমতলী, আগ্রাবাদ, কুলশী, পাহাড়তলীসহ ১২ থানার চিহ্নিত স্পটগুলোতে এ অভিযান অব্যাহত রয়েছে। রাজশাহীর ঘটনার পর পরবতর্ী অবস্থা অাঁচ করতে পেরে শিবির অধু্যষিত ঘাঁটিগুলো থেকে অধিকাংশ ক্যাডার গা ঢাকা দিয়েছে। ফলে এ রিপোর্ট লেখা পর্যনত্ম চিহ্নিত কোন ক্যাডারকে গ্রেফতার করা যায়নি। পুলিশ জানায়, বিভিন্ন স্থানে শিবির ক্যাডার অধু্যষিত মেসগুলো তালাবদ্ধ অবস্থায় পাওয়া গেছে। অর্থাৎ পরিস্থিতি অাঁচ করতে পেরে তারা কৌশলে সটকে পড়েছে।
আমাদের চবি সংবাদদাতা জানান, ক্যাম্পাসে ইতোমধ্যে পুলিশ মোতায়েন করা হয়েছে। সবকটি হল ও কটেজ পুলিশ সর্বৰণিক পর্যবেৰণে রেখেছে। অপ্রীতিকর ঘটনা রোধে পুলিশী এ ব্যবস্থা নেয়া হয়েছে হয়েছে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপৰ জানিয়েছে। এদিকে, কেন্দ্রীয় শিবিরের কিছু নেতা আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসার কথা রয়েছে। শিবিরের পৰ থেকে এ ঘটনা তাদের রম্নটিনমাফিক বলে জানানো হলেও ধারণা করা হচ্ছে রাজশাহীর মতো অপ্রীতিকর ঘটনা ঘটানোর নীল নকশা প্রণয়নের শিবির নেতাদের এ সফরের লৰ্য।

No comments

Powered by Blogger.