দেশের সেরা

রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এবার দেশসেরা বিদ্যালয়ের স্বীকৃতি পেয়েছে। শতভাগ পাস করা এই স্কুল থেকে দুই হাজার ৮৫ জন পরীক্ষা দিয়ে জিপিএ ৫ পেয়েছে এক হাজার ৫৬৩ জন।
অন্যদিকে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ঢাকা বোর্ডে সবচেয়ে ভালো করেছে রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ। এখান থেকে ৩৮৯ জন পরীক্ষা দিয়ে জিপিএ ৫ পেয়েছে ৩২৭ জন।
প্রাথমিকে দেশসেরা ২০টি স্কুলের মধ্যে ঢাকার ১৩টি, চট্টগ্রামের চারটি এবং কুমিল্লা, রংপুর ও খুলনার একটি করে স্কুল রয়েছে। চট্টগ্রাম বিভাগে কুমিল্লা মডার্ন স্কুল, রাজশাহী বিভাগে বগুড়া জিলা স্কুল, খুলনা বিভাগে সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বরিশাল বিভাগে বরিশাল বালিকা বিদ্যালয়, সিলেট বিভাগে ব্লু বার্ড স্কুল অ্যান্ড কলেজ, রংপুর বিভাগে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ শীর্ষস্থান দখল করেছে।
জেএসসি পরীক্ষার ফলে রাজশাহী বোর্ডে রাজশাহী ক্যাডেট কলেজ, চট্টগ্রাম বোর্ডে ডা. খাস্তগীর গার্লস হাই স্কুল, কুমিল্লা বোর্ডে ফেনী গার্লস ক্যাডেট কলেজ, যশোর বোর্ডে ঝিনাইদহ ক্যাডেট কলেজ, বরিশাল বোর্ডে বরিশাল ক্যাডেট কলেজ, সিলেট বোর্ডে সিলেট ক্যাডেট কলেজ, দিনাজপুর বোর্ডে রংপুর ক্যাডেট কলেজ এবং মাদ্রাসা বোর্ডে ঢাকার দারুন নাজাত সিদ্দিকা কামিল মাদ্রাসা সেরা হয়েছে।

No comments

Powered by Blogger.