ধাঁধা দুনিয়া- ছবির ধাঁধা

 চার বছর বয়সে তাঁর নাচে হাতেখড়ি। ১১ বছর বয়স থেকে শুরু করেন অভিনয়। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে মনোবিজ্ঞানের ওপর পড়াশোনা করা মেধাবী শিক্ষার্থী পাশের ছবির এ তারকার জন্ম জেরুজালেমে। স্টার ওয়ারস্ প্রিকুয়েলে অভিনয় করে পরিচিত হলেও দি আদার ওম্যান, ব্ল্যাক সোয়ান, ব্রাদারস্, থর, ফ্রি জোন প্রভৃতি ছবিতে অভিনয়ের পর তিনি সবার কাছে জনপ্রিয় হয়ে ওঠেন।


 হিব্রু এবং ইংরেজি ভাষার পাশাপাশি ফরাসি, জার্মান, জাপানি এবং স্প্যানিশ ভাষায় তিনি দক্ষ। ব্ল্যাক সোয়ান ছবিতে কাজ করতে গিয়ে এর কোরিওগ্রাফার বেনজামিন মিলেপাইডের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। ২০১২ সালে বিয়ের পিঁড়িতে বসেন এক সন্তানের জননী অস্কারজয়ী এ তারকা।
 ‘শুধু অভিনয় নিয়ে আমি কখনোই থাকতে পারব না। এটা আমার শখ। অভিনয়ের বাইরে অঙ্ক, বিজ্ঞান, সাহিত্য, ভাষা, রাজনীতি—এসব নিয়ে ভাবতে আমার খুব ভালো লাগে। অভিনয়কে বিদায় জানিয়ে কোনো একদিন হয়তো এসব নিয়েই ব্যস্ত হয়ে পড়ব।’ অভিনয় নিয়ে এভাবেই বলেন তিনি।
 রাজনীতি নিয়ে দারুণ আগ্রহ তাঁর। নারীদের জন্য কাজ করার লক্ষ্যে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে যাচ্ছেন ৩১ বছর বয়সী হলিউডের এই অভিনেত্রী।
বলতে পারেন, তাঁর নাম কী?

No comments

Powered by Blogger.