লিমনের পরিবারের সদস্যদের বিরুদ্ধে হত্যা মামলা না নেয়ার নির্দেশ আদালতের

ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে র‌্যাবের গুলিতে পঙ্গু লিমনের স্বজনদের বিরুদ্ধে র‌্যাবের কথিত সোর্স ইব্রাহিমের করা হত্যা মামলাটি থানায় রেকর্ড না করার আদেশ দিয়েছে আদালত। ঝালকাঠির জ্যেষ্ঠ বিচার বিভাগীয় হাকিম নুসরাত জাহান এ আদেশ দেন।


লিমনের আইনজীবী আককাস সিকদার বলেন, শ্যালক ফোরকানকে হত্যার অভিযোগে ইব্রাহিম ২৩ আগস্ট লিমনের মা, বাবা, ভাই, মামাসহ ১৪ জনের বিরুদ্ধে ঝালকাঠির এ আদালতে মামলাটি দায়ের করেছিলেন। আদালত অভিযোগ আমলে নিয়ে রাজাপুর থানাকে মামলা রেকর্ড করার নির্দেশ দিয়েছিল। কিন্তু তারও আগে ২০ আগস্ট ইব্রাহিমের স্ত্রী (মৃত ফোরকানের বোন) লিলি বেগমের অভিযোগে রাজাপুর থানা অপমৃত্যু মামলা (নম্বর-১৫) হিসেবে রেকর্ড করে।
তাই আদালতের দেয়া মামলা রেকর্ডের আদেশটি কার্যকর করা হবে কিনা জানতে চেয়ে বুধবার (২৯ আগস্ট) রাজাপুর থানা পুলিশ আদালতে আবেদন করে। আককাস সিকদার বলেন, আদালতে দায়ের করা অপমৃত্যুর মামলা রেকর্ড হওয়ার বিষয়টি এর আগে গোপন রাখা হয়েছিল।
রাজাপুর থানার উপপরিদর্শক মোঃ আব্দুল হালিম বলেন, আদালত ইব্রাহিমের দায়ের করা হত্যা মামলাটি রেকর্ড না করে আগে দায়ের হওয়া অপমৃত্যুর মামলাটির সঙ্গে সংযুক্ত করে তদন্তের নির্দেশ দিয়েছে। তিনি বলেন, তাই আগে দায়ের করা অপমৃত্যুর মামলার সঙ্গে সংযুক্ত করে ইব্রাহিমের অভিযোগের তদন্ত হবে। ২০ আগস্ট বিকেলে পিরোজপুরের কাউখালীর ভাড়া বাড়িতে ফেরার পথে রাজাপুরের সাতুরিয়ায় নিজ গ্রামে মা-ভাইসহ লিমন হামলার শিকার হয়। এ জন্য র‌্যাবের কথিত সোর্স ইব্রাহিমকে দায়ী করা হচ্ছে। একইদিন ঘটনাস্থলের পৌনে এক কিলোমিটার দূরে ইব্রাহিমের শ্যালক ফোরকানের মৃত্যু হয়।

No comments

Powered by Blogger.