বাধা মানলেন না সেঙ্গিরাই

রণে ও প্রেমে সবই বৈধ। আর প্রেমের মোহময় ভুবনে আইন-আদালত কবেই বা জোর খাটাতে পেরেছে। ফলে খুব স্বাভাবিকভাবেই আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও আবারও গাঁটছড়া বাঁধলেন জিম্বাবুয়ের প্রধানমন্ত্রী মরগান সেঙ্গিরাই। শনিবার আয়োজন-আড়ম্বরে আংটি বদলের কাজটি সেরে নেন তিনি।


রাজধানী হারারেতে এক বর্ণাঢ্য আয়োজনে কয়েক শ অতিথির উপস্থিতিতে প্রেমিকা এলিজাবেথ মাচেকার (৩৫) আঙুলে বিয়ের আংটি পরিয়ে দেন সেঙ্গিরাই (৬০)। আদালতের নিষেধাজ্ঞা থাকায় দেশটিতে প্রচলিত এক বিবাহ আইনের পরিবর্তে ঐতিহ্যবাহী বহুবিবাহ আইনে বিয়ে করেন তিনি। এই আইনে একজন পুরুষ একাধিক নারীকে বিয়ে করতে পারেন। বিয়ের অনুষ্ঠানে সেঙ্গিরাইয়ের পরনে ছিল কালো স্যুট। কনে মাচেকা চমৎকার সাদা গাউন আর মিলিয়ে পরা অলংকারে সাজিয়ে তোলেন নিজেকে। প্রেসিডেন্ট রবার্ট মুগাবের ক্ষমতাসীন জানু-পিএফ পার্টির এক জ্যেষ্ঠ সদস্যের মেয়ে মাচেকা। অনুষ্ঠানে অবশ্য সেঙ্গিরাইয়ের চিরপ্রতিদ্বন্দ্বী মুগাবে যোগ দেননি।
সেঙ্গিরাইয়ের বহু প্রেম আর বিয়ের গল্প নতুন নয়। এবারের বিয়ে আটকাতে তাঁর এক সাবেক প্রেমিকা আদালতে আবেদন করেছিলেন। গত শুক্রবার বিয়ে বন্ধের সিদ্ধান্তের কথাও জানিয়ে দেন আদালত। তবে প্রেম মানে না কোনো বন্ধন-বারণ_সেঙ্গিরাই এ কথাটিই আবার প্রমাণ করলেন। সেঙ্গিরাইয়ের প্রথম স্ত্রী ৩১ বছর বয়সী সুসান ২০০৯ সালের মার্চে সড়ক দুর্ঘটনায় মারা যান। সূত্র : বিবিসি।

No comments

Powered by Blogger.