বাংলাদেশের মাটিতে অনেক কৃতীর জন্ম by ওয়ালিউল মুক্তা

'মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার'_ দাঁত কেলিয়ে হাসার রঙ্গমঞ্চ। ভারতের কলকাতার জি বাংলা টিভি চ্যানেলের এই অনুষ্ঠানের সঞ্চালক মীর আফসার আলি গত শুক্রবার নিজের ব্যান্ড 'ব্যান্ডেজে'র সাত সদস্যকে নিয়ে ঢাকায় এসেছেন। গতকাল রাতে দেশ টিভিতে সরাসরি সঙ্গীত পরিবেশন করেন তারা।


এর আগে গতকাল দুপুরে ঢাকা ক্লাবের অতিথিশালায় কথা বলেছেন রেডিও জকি, টিভি উপস্থাপক, গায়ক, গীতিকার, অভিনেতাসহ বহু কাজে পারঙ্গম মীর_
ষ পারিবারিক মীর আসলে কেমন? রান্না পারেন?
একবার রেঁধেছিলাম। খোলা পাত্রে ছোলা ডাল। আর রাঁধতে হয়নি। পরিবারে আমি খুব খারাপ সদস্য, আমার মেয়ে মুসকানের কথা এটা। তার মতে, সেন্স অব হিউমারের ক্ষেত্রে পৃথিবীতে আমিই সবচেয়ে নিচে আছি। আসলে ওকে একেবারেই সময় দিতে পারি না। এমনকি কেউ যদি আমাকে জিজ্ঞাসা করে মেয়ে কোন ক্লাসে পড়ে, আমার উত্তর হয় 'অ্যাঁ... কোন ক্লাসে পড়ে যেন!' আর স্বামী হিসেবে যদি বলেন, আমি জঘন্য!
ষ আপনার পেশাদার জীবনের শুরুটা কীভাবে?
১৯৯৪ সালের ঝড়-বাদলের কোনো একদিন লন্ড্রির দোকান থেকে কাপড় নিয়ে ঘরে ফিরছিলাম। হঠাৎ কাপড় মোড়ানো পুরনো পত্রিকায় চোখ আটকে যায়। কলকাতার এফএম রেডিওতে রেডিও জকি নেবে। লোক নেওয়ার তারিখ শেষ হতে এক দিন বাকি। ছোটবেলা থেকেই রেডিও শোনার প্রতি আমার বেশ ঝোঁক ছিল। এর চার বছর পর 'খাস খবর' নামে সংবাদ উপস্থাপনা শুরু করি ডিডি বাংলায়। এরপর বহু ফালতু অনুষ্ঠান করেছি! সর্বশেষ নজির হচ্ছে 'মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার-৬ অসামসালা'।
ষ সর্বশেষ কবে নিজের মতো দিন পার করেছেন?
আজ সকালে। নীতিনের [ব্যান্ড সদস্য] অনুপ্রেরণায় তিনটি পরোটা মাখন লাগিয়ে খেয়েছি। টিভি দেখেছি। দুপুরের পর আড়ংয়ে যাব কেনাকাটা করতে। নারীদের জন্য শাড়ি কিনব। সবাই মিলেই কিনব, যেন নারীরা বোঝে আমরা ওদের কদর করি।
ষ বাংলাদেশকে আলাদা মনে হয় কেন?
সত্যি বলছি, এ দেশে প্রতিভা গিজ গিজ করছে। ২০০৬ সালে 'মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার' শুরু হলেও এ দেশের প্রতিযোগীদের সঙ্গে পরিচয় ঘটে ২০০৮ সালে। সে বছর প্রথম বাংলাদেশে আসি একটি অনুষ্ঠান উপস্থাপনা করতে। গত তিন বছরে এ দেশের বিনোদন অঙ্গনে আমূল পরিবর্তন এসেছে। আমি শ্রদ্ধেয় হুমায়ূন আহমেদের ভক্ত। বহু কৃতি সন্তানের জন্ম দিয়েছে বাংলাদেশের মাটি। কাল কেন্দ্রীয় শহীদ মিনারে যাব।
ষ ব্যান্ডেজের অ্যালবাম কবে বের হবে?
আমাদের প্রথম অ্যালবাম 'অসামসালা' বাজারে আসবে ২০১৩ সালের জানুয়ারিতে। শিগগির আমার প্রতিষ্ঠান 'মীরভানা' সিঙ্গাপুরে পুরস্কার বিতরণী অনুষ্ঠান করবে।
 

No comments

Powered by Blogger.