১৫ আগস্ট যথারীতি কেক কাটল বিএনপি

বিভিন্ন মহল থেকে জাতীয় শোক দিবসে জন্মদিন পালন না করার আহ্বান জানানো সত্ত্বেও তা উপেক্ষা করে প্রতিবছরের ন্যায় এবারও নানা কর্মসূচী পালনের মধ্য দিয়ে বিএনপি বুধবার খালেদা জিয়ার ৬৮তম জন্মদিন পালন করেছে। তবে জন্মদিনে সৌদি আরবের মদিনায় অবস্থান করছেন জাতীয় সংসদে বিরোধী দলের নেতা ও বিএনপি চেয়ারপার্সন


খালেদা জিয়া। ১৯৪৫ সালের ১৫ আগষ্ট দিনাজপুরে খালেদা জিয়ার জন্ম হয় বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়।
মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে জন্মদিন উপলক্ষে উৎসবমুখর পরিবেশে ৪টি বড় কেক কাটা হয়। এ সময় দলের সিনিয়র নেতাদের পাশাপাশি বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বুধবার বিকেল নয়াপল্টন ভাসানী ভবন মিলনায়তনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর বিএনপির আয়োজনে মিলাদ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কার্যালয়ের অফিস স্টাফদের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।
ছাত্রদল নেতা অপহরণে
মহাসচিবের উদ্বেগ
সোমবার গভীর রাতে রাজধানীর পল্লবীর বাউনিয়া বাঁধের বাসা থেকে একদল লোক নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে তরিকুল ইসলাম তারা নামে এক ছাত্রদল নেতাকে অপহরণ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার এক বিবৃতিতে তিনি দু’দিন অতিবাহিত হলেও তরিকুল ইসলামকে উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ উদ্যোগ না থাকায় উদ্বেগ প্রকাশ এবং এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান।
বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, অপহরণ, গুম, খুন, জুলুম-নির্যাতনের মাত্রা যেভাবে বৃদ্ধি পেয়েছে তাতে বোঝা যায় দেশে আইনশৃঙ্খলার বালাই নেই। দেশ এক নরকপুরীতে পরিণত হয়েছে। আওয়ামী সরকারের বর্তমান শাসনামল আইয়ামে জাহিলিয়াতের যুগকেও হার মানিয়েছে। তিনি বলেন, কেবল বিরোধী দলের নেতা-কর্মীদের মনে ভীতি সঞ্চারের লক্ষ্যেই তাদের অপহরণ ও গুমের মতো ভয়ঙ্কর খেলায় সরকার মেতে উঠেছে। পল্লবীর বাউনিয়া বাঁধ এলাকা থেকে ছাত্রদল নেতা তরিকুল ইসলামকে অপহরণ বর্তমান সরকারের এসব নিষ্ঠুর ও ভয়ঙ্কর খেলা থেকে কোন বিচ্ছিন্ন ঘটনা নয়।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, অপহৃত ছাত্রদল নেতা তরিকুল ইসলাম অপহরণের ঘটনার সব দায় দায়িত্ব সরকারকেই নিতে হবে। তিনি অবিলম্বে তরিকুল ইসলামকে অপহরণকারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং অপহরণকারীদের হাত থেকে তাঁকে উদ্ধার করে তাঁর পরিবারের নিকট ফিরিয়ে দেয়ার জোর দাবি জানান।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার তাদের অপশাসন ও অপকর্মের দ্বারা দেশকে এক বিভীষিকাময় ও নৈরাজ্যকর পরিস্থিতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। কষ্টার্জিত স্বাধীন দেশটাকে আওয়ামী দুঃশাসন থেকে এখনই বাঁচাতে না পারলে আমাদের অস্তিত্ব বিলুপ্ত হয়ে যাবে। তিনি আওয়ামী লীগ সরকারের সৃষ্ট ভয়াবহ কুশাসন থেকে দেশ ও দেশের মানুষকে রক্ষার জন্য জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

জিয়ারত করছেন
খালেদা জিয়া
বুধবার সৌদি আরবের জেদ্দা থেকে মদিনা আল মুনাওয়ারায় পৌঁছেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। স্থানীয় সময় ৯টায় জেদ্দা থেকে বিমান পথে মদিনায় পৌঁছেন তিনি। মদিনায় বুধবার বাদ আছর বিএনপি চেয়ারপার্সন রাসুলের (স) রওজা জিয়ারত করেছেন। মদিনা আসার আগে ২৬ রমজান রাতে মক্কা মসজিদুল হারামে লাইলাতুল কদরের এবাদত বন্দেগি করেন তিনি । ইফতার, মাগরিবের নামাজ, এশার নামাজ, তারাবির নামাজ ও কিয়ামুল লাইল নামাজ মসজিদুল হারামে জামাতে আদায় করেন তিনি ।

No comments

Powered by Blogger.