বলিউডের তরুণদের আয়ের ফিরিস্তি

রূপালি জগতের মানুষদের প্রতি সাধারণদের তুমুল কৌতূহল। আর কৌতূহল থেকেই তারা সেলিব্রেটিদের সব খুঁটিনাটি জানতে আগ্রহী হন। খুঁটিনাটির তালিকা থেকে সেলিব্রেটিদের সম্পদের পরিমাণও বাদ পড়েনা। দীর্ঘদিন ধরে যারা বলিউডে বিচরণ করছেন তাদের সম্পদের তালিকা এতোই দীর্ঘ যে তালিকা করতে দিন শেষ হয়ে যাবে।

সম্পদের পরিমাণের দিক দিয়ে তুখোর পারফরমেন্স দেখাচ্ছেন চল্লিশোর্ধ বয়সী অভিনয় শিল্পীরা। চল্লিশোর্ধ টপ ক্রেজদের ছবি প্রতি হিট কমছে কম ১০০ কোটি রুপি। তাদের পরবর্তী প্রজন্ম সেই তুলনায় কিছুটা পিছিয়ে। অগ্রজদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলতে না পারলেও প্রবল প্রতিদ্বন্দ্বিতা করতে কিন্তু সক্ষম হচ্ছেন। ক্রমেই নিজেদের পারিশ্রমিক নিয়ে যাচ্ছেন উপরের দিকে। আসুন আজ আমরা ৩০ এর নিচের বয়সী বলিউডিদের আয় রোজগারের হিসেব জেনে নিই।
প্রিয়াংকা চোপড়া (৩০): ছবি প্রতি পারিশ্রমিক ২-৩ কোটি রুপি। বিজ্ঞাপন প্রতি পারিশ্রমিক নেন ৬৫-৭৫ লাখ রুপি। উল্লেখযোগ্য বিজ্ঞাপনের মধ্যে আছে নোকিয়া, ডাবর, ডাবর আমলা, গার্নিয়ার, সামসাং, নিকন, হিরো হোন্ডা ইত্যাদি। স্থাবর সম্পদের মধ্যে মুম্বাইয়ের তিনটি ফ্ল্যাট। যদিও তিনটি ফ্ল্যাটকে তিনি একটিতে পরিণত করেছেন। সেভেন সিরিজের একটি বিএমডব্লিউ এবং একটি পোর্সে গাড়ি আছে।

রনবীর কাপুর (২৯): দুর্দান্ত মেধাবী অভিনেতা রনবীরের ছবি প্রতি পারিশ্রমিক ৮-১০ কোটি রুপি। বিজ্ঞাপন প্রতি পারিশ্রমিক ১.৫ থেকে ২ কোটি রুপি। উল্লেখযোগ্য বিজ্ঞাপনের মধ্যে আছে প্যানাসনিক, পেপসি, টাটা ডোকোমো, নিশান, হিরো মোটো করপ্, লেনোভো। রনবীরের স্থাবর সম্পদের পরিমাণ জানা যায়নি। গাড়ির ভেতর আছে রেড অডি আরএইট, রেঞ্জ রোভার স্পোর্টস্, ডাহোন ফোল্ডেবল সাইকেল।

ক্যাটরিনা কাইফ (২৮): ইন্দো-বিলেতি অভিনেত্রী ক্যাটরিনা ছবি প্রতি পারিশ্রমিক নেন ৩-৪ কোটি রুপি। বিজ্ঞাপন প্রতি পারিশ্রমিক নেন ১-১.৫ কোটি প্রতি দিন হিসেবে। উল্লেখযোগ্য বিজ্ঞাপনের মধ্যে আছে বার্বি, চক-অন, লিঙ্ক ইউনিবল, লাক্স, নক্ষত্র, ওলে, প্যানাসনিক, প্যান্টিন, স্লাইস, টাইটান, ইয়ার্ডলি, ভিট ইত্যাদি। ক্যাটরিনার স্থাবর সম্পত্তি সব লন্ডনে। পরিমাণটা কারো জানা নেই। তিনি মুম্বাইয়ে ভাড়া বাড়িতে থাকেন। ব্যবহারের জন্য একটি অডি কিউসেভেন গাড়ি আছে।

ইমরান খান (২৮): মেধাবী অভিনেতা ইমারানের ছবি প্রতি পারিশ্রমিকের হার ৫-৭ কোটি রুপি। বিজ্ঞাপন প্রতি নেন ১-১.৫ কোটি রুপি। উল্লেখযোগ্য বিজ্ঞাপনের মধ্যে আছে লেভিস ও কোক। স্থাবর সম্পত্তির পরিমাণ অজানা। তবে প্রচণ্ড গাড়িপ্রেমিক ইমরান খান। অসংখ্য গাড়ি আছে নিজের ব্যবহারের জন্য। পোর্সে ক্যায়েন, ফেরারি ক্রালিফোর্নিয়া, ভলসওয়াগেন বিটলস্, বিএমডব্লিউ থ্রি সিরিজ।

দীপিকা পাড়ুকোন (২৬): ঠ্যাঙঠেঙা সুন্দরী দীপিকা ছবি প্রতি পারিশ্রমিক নেন ১-২.৫ কোটি রুপি। বিজ্ঞাপন প্রতি নেন ৫০-৭৫ লাখ প্রতি দিন হিসেবে। উল্লেখযোগ্য বিজ্ঞাপনের মধ্যে আছে নেসক্যাফে, সনি সাইবার শট, প্যারাস্যুট, টিসট, পিয়ামা ডি উইলিস, পাইলট পেনস্, মেরিকো ইত্যাদি। স্থাবর সম্পত্তির মধ্যে প্রভাদেবীতে একটি ও বান্দ্রায় একটি বাড়ি আছে। ব্যবহারের জন্য একটি অডি-কিউসেভেন গাড়ি আছে।

আনুশকা শর্মা (২৪): মিষ্টি মেয়ে আনুশকার ছবি প্রতি পারিশ্রমিকের হার ১-১.৫ কোটি রুপি। বিজ্ঞাপন প্রতি নেন ২৫-৪০ লাখ রুপি প্রতি দিন হিসেবে। উল্লেখযোগ্য বিজ্ঞাপন হলো- টিভিএস স্কুটি, নিভিয়া, রিলায়েন্স কমিউনিকেশন, প্যারাস্যুট, ক্যানন, গীতাঞ্জলি জুয়েলস্ ইত্যাদি। স্থাবর সম্পত্তির হিসেব জানা যায়নি। ব্যবহার করেন রেঞ্জ রোভার ও একটি অডি গাড়ি।

সোনাক্ষী সিনহা (২৫): বলিউডের লম্বা-চওড়া শরীরের মেয়ে ছবি প্রতি পারিশ্রমিক নেন ৭৫ লাখ থেকে এক কোটি রুপি। বিজ্ঞাপন প্রতি নেন ২৫ লাখ প্রতি দিন হিসেবে। উল্লেখযোগ্য বিজ্ঞাপনের মধ্যে আছে ডি’ড্যামাস ফর গীতাঞ্জলি, রেড লেভেল টি, প্রোভোগ, কোলগেট, প্যান্টিন, ডাবর ফেম অব গুলাবারি ইত্যাদি। সোনাক্ষীর এখনো কোনো স্থাবর সম্পত্তি নেই। পরিবারের ব্যবহারের জন্য পাঁচটি গাড়ি আছে।

সোনম কাপুর (২৭): স্টাইল আইকন সোনম ছবি প্রতি পারিশ্রমিক নেন ৫০-৭৫ লাখ রুপি। বিজ্ঞাপন প্রতি নেন দিন হিসেবে ২৫-৫০ লাখ রুপি। উল্লেখযোগ্য বিজ্ঞাপনের মধ্যে আছে লরিয়েল, স্পাইস মোবাইল, ইলেকট্রোলাক্স, মন্টব্লাঙ্ক, ইন্ডিয়ান জেমস্ অ্যান্ড জুয়েলর এক্সিবিশন ইত্যাদি। সোনমের স্থাবর সম্পত্তি নেই। পরিবারের ব্যবহারের জন্য পাঁচটির চেয়েও বেশি গাড়ি আছে। সূত্র: হিন্দুস্তান টাইমস্

No comments

Powered by Blogger.