ঢালিউডে ঝড় তুলেছে ‘মোস্ট ওয়েলকাম’ by বিপুল হাসান

এবারের ঈদে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ৬টি চলচ্চিত্র। ব্যবসায়িকভাবে অন্য ৫ ছবিকে পেছনে ফেলে এগিয়ে আছে এমএ জলিল অনন্ত অভিনীত ও প্রযোজিত এবং নতুন পরিচালক অনন্য মামুন পরিচালিত ছবি ‘মোস্ট ওয়েলকাম’। ঝিমিয়ে পড়া ঢালিউডের বক্স-অফিসে এ ছবিটি ঝড় তুলেছে বলে চলচ্চিত্র ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে।

এই ঈদে বিভিন্ন সিনেমা হলে মুক্তি পাওয়া ৬টি ছবি হলো— সোহানুর রহমান সোহান পরিচালিত ‘সে আমার মন কেড়েছে’, এফআই মানিক পরিচালিত ‘মাই নেম ইজ সুলতান’, সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘ঢাকার কিং’,  শাহিন-সুমন পরিচালিত ‘খোদার পরে মা’, আশরাফুর রহমান পরিচালিত ‘তুমি আসবে বলে’ এবং অনন্য মামুন পরিচালিত ‘মোস্ট ওয়েলকাম’।
বিগ বাজেট আর বিশাল আয়োজনের ছবি ‘মোস্ট ওয়েলকাম’ ঈদের দিন থেকেই অন্য ছবিগুলোকে পেছনে ফেলে দিয়েছে। ঈদের দিন ও তার পরের দিন ঢাকার অভিজাত বলাকা সিনেওয়ার্ল্ড ওয়ানে দর্শকদের উপচেপড়া ভিড় সামলাতে প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষকে হিমশিম খেতে হয়েছে। টিকিটের জন্য দর্শকদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটেছে।most welcome

বলাকা সিনেমা হল কর্তৃপক্ষ দর্শকদের এই তুমুল চাহিদা সামাল দিতে বলাকা সিনেওয়ার্ল্ড ওয়ানের পাশাপাশি বলাকা সিনেওয়ার্ল্ড টুতেও ‘মোস্ট ওয়েলকাম’ প্রদর্শন করতে বাধ্য হয়েছে। বলাকা টুতে এসময় চলছিল ঈদে মুক্তি পাওয়া আরেকটি নতুন ছবি ‘তুমি আসবে বলে’। ঈদের দ্বিতীয় সপ্তাহেও বলাকার দুটি সিনেমা হলেই এখন ‘মোস্ট ওয়েলকাম’ ছবিটি চলছে।

বসুন্ধরা সিনেপ্লেক্স সূত্রে জানা গেছে, ‘মোস্ট ওয়েলকাম’ ছবির প্রতিটি শো হাউজফুল থাকছে। এমনকি এ ছবির  ঈদের দ্বিতীয় সপ্তাহের সব টিকিট অগ্রিম বিক্রি হয়ে গেছে। ২০০৯ সালে মুক্তি পাওয়া ‘মনপুরা’ ছবিটির পর এরকম ঘটনা দ্বিতীয়বার ঘটলো। শুধু রাজধানীর সিনেমা হলেই নয়, সারা দেশের বিভিন্ন সিনেমা হল থেকে পাওয়া তথ্য অনুযায়ী ‘মোস্ট ওয়েলকাম’ ছবির প্রতিটি শো হাউজফুল যাচ্ছে বলে জানা গেছে।

থাইল্যান্ড, মুম্বই ও হায়দ্রাবাদে চিত্রায়িত ‘মোস্ট ওয়েলকাম’ ছবিতে আলোচিত জুটি অনন্ত-বর্ষার সঙ্গে আরো রয়েছেন মুম্বাইয়ের স্নেহা উল্লাল, রাধিকা রায় এবং বাংলাদেশের নায়করাজ রাজ্জাক, সোহেল রানা, বাপ্পারাজ, কাবিলা, আহমেদ শরীফ ও মিশা সওদাগর। একটি মানসম্পন্ন ছবি যে পাল্টে দিতে পারে চলচ্চিত্রের বাজার, তার প্রমাণ ‘মোস্ট ওয়েলকাম’।

এই ঈদে মুক্তি পাওয়া অন্য ৫টি ছবির মধ্যে ৪টিতে অভিনয় করেছেন শীর্ষনায়ক শাকিব খান। বিভিন্ন সূত্রে জানা গেছে, এই ছবিগুলোর মধ্যে ব্যবসায়িক সাফল্যের মুখ দেখেছে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘সে আমার মন কেড়েছে’ এবং শাহিন-সুমন পরিচালিত ‘খোদার পরে মা’ ছবি দুটো। ছবি দুটোতে শাকিব খানের সঙ্গে অভিনয় করেছেন ছোটপর্দার উজ্জ্বল মুখ তিন্নি ও সাহারা।
শাকিব খান অভিনীত অপর দুই ছবি এফআই মানিক পরিচালিত ‘মাই নেম ইজ সুলতান’ এবং সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘ঢাকার কিং’ সুপারহিট ব্যবসা করতে না পারলেও ব্যবসায়িকভাবে ঝুঁকিমুক্ত বলে চলচ্চিত্র পরিবেশক ও প্রদর্শক সূত্রে জানা গেছে।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত আশরাফুর রহমান পরিচালিত নিপুন-নিরব জুটি অভিনীত ‘তুমি আসবে বলে’ ছবিটি দর্শকদের সিনেমা হলে টানতে পারেনি। ঢাকার বাইরে যে সিনেমা হলগুলোতে এ ছবিটি মুক্তি দেওয়া হয়েছিল, ঈদের দ্বিতীয় সপ্তাহে বেশিরভাগ হল থেকে ছবিটি নামিয়ে দেওয়া হয়েছে।

ঢালিউডে অনেকদিন পর ‘মোস্ট ওয়েলকাম‘ ছবিটি সুপারহিট হওয়ায় চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই স্বস্তির নিঃশ্বাস ফেলছেন।

No comments

Powered by Blogger.