ম্যান্ডেলার নাতি এক ঘণ্টা আটক-শুনানিতে না গিয়ে সুন্দরী প্রতিযোগিতায় হাজিরা

আদালতে হাজিরা দিতে ব্যর্থ হওয়ায় নেলসন ম্যান্ডেলার নাতি মান্ডলা ম্যান্ডেলাকে এক ঘণ্টা আটক রাখা হয়েছিল। বিচ্ছেদ ঘটা প্রথম স্ত্রী তানডো মাবুনু-ম্যান্ডেলাকে নিয়মিত খোরপোশ না দেওয়ার অভিযোগ-সংক্রান্ত শুনানিতে গত সোমবার আদালতে হাজির হওয়ার কথা ছিল তাঁর।


কিন্তু মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার বিচারক হয়ে চীন যাওয়ায় হাজিরা দিতে ব্যর্থ হন তিনি। গরহাজির থাকায় গত বৃহস্পতিবার মান্ডলার বিরুদ্ধে এক ঘণ্টার আটকাদেশ দেন কেপের পূর্বাঞ্চলীয় এমথাথা ম্যাজিস্ট্রেট আদালত। এদিন আদালতের মধ্যাহ্ন বিরতির সময় তা কার্যকরও করা হয়।
সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, তানডোর খোরপোশের তিন কিস্তির অর্থ মান্ডলা পরিশোধ করেননি বলে অভিযোগ রয়েছে। এ-সংক্রান্ত শুনানির দিন ধার্য ছিল গত সোমবার। কিন্তু মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার বিচারক হয়ে চীনে যান মান্ডলা। আদালতের নির্দেশ অমান্য করে গরহাজির হওয়ার জন্য সেদিনই (সোমবার) তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। তবে দেশে ফিরে বৃহস্পতিবার আদালতে যান মান্ডলা। এদিন তাঁর কাজে ক্ষুব্ধ বিচারক তাঁকে এক ঘণ্টা আটক রাখার নির্দেশ দেন।
ম্যান্ডেলার বড় ছেলের প্রথম ছেলে ৩৮ বছর বয়সী মান্ডলা। তিনি আফ্রিকান ন্যাশনাল কংগ্রেস (এএনসি) থেকে নির্বাচিত পার্লামেন্ট সদস্য। ম্যান্ডেলা গোত্রেরও প্রধান তিনি। প্রথম স্ত্রীর সঙ্গে তাঁর বিয়ের বিচ্ছেদ ঘটেছে নানা জটিলতার মধ্য দিয়ে। সাম্প্রতিক বছরগুলোতে আরো দুটি বিয়ে করে বিশেষভাবে আলোচনায় আসেন তিনি। তাঁর বিরুদ্ধে প্রতিবেশীদের জমি দখল করে বিলাসবহুল হোটেল ও স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনারও অভিযোগ রয়েছে। সূত্র : এএফপি, টেলিগ্রাফ।

No comments

Powered by Blogger.