ক্যামব্রিয়ান ছাত্রদের গাড়ি ভাঙ্চুর, আটক ১ by মনোয়ারুল ইসলাম

দুর্ঘটনায় আহত ছাত্রের মৃত্যুর খবরে বেসরকারি ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের ছাত্ররা রাস্তায় নেমে বেশ কয়েকটি গাড়ি ভাঙ্চুর করেছে। ঘটনাস্থল থেকে পুলিশ সাজারুল ইসলাম নামের এক শিক্ষার্থীকে আটক করেছে। ভাটারা থানা পুলিশ ১জনকে আটকের কথা নিশ্চিত করেছেন।
সাজারুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমি ভাঙচুর করিনি। বন্ধুদের সাথে ছিলাম কিন্ত পুলিশ আমাকে ধরেছে। তার গ্রামের বাড়ি কুমিল্লা। সে উচ্চ মাধ্যমিক ২য় বর্ষের ছাত্র।
এদিকে গাড়ি ভাঙ্চুরকালে বসুন্ধরা আবাসিক এলাকার প্রবেশ মুখে আহত হয়েছেন ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রী। তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ঢাকা মেট্রো- গ, ১১-৯৪২২ নাম্বারের একটি টয়োটা গাড়ি ছাত্ররা ভাঙচুর করে।গাড়িতে একজন মহিলা তার শিশুসহ মারাত্নক আহত হয়। তবে তাদের কোন হাসপাতালে ভর্তি করা হয়েছে পুলিশ জানাতে পারেনি। ভাটারা থানা পুলিশ গাড়িটি রেকার দিয়ে রাস্তা থেকে সরিয়ে নেয়।

জানা যায়, ১ তারিখে নদ্দা বিশ্বরোড সড়কে বাসের ধাক্কায় ক্যামব্রিয়ানের একজন ছাত্র গুরুতর আহত হয়। পরে তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় ঐ ছাত্রের মৃত্যু হয়। আজ সেই ছাত্রের জানাযায় যাবার পথে ছাত্ররা ভাংচুর করে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ ক্যামব্রিয়ানের ছাত্ররা নদ্দা থেকে বসুন্ধরা আবাসিক এলাকার সামনের প্রধান সড়কে পর্যন্ত প্রায় ২০-২২ টি গাড়ি ভাংচুর করে। তারা ক্যামব্রিয়ান কলেজের একটি গাড়ি থেকে নেমে এসে গাড়ি ভাঙ্চুর শুরু করে। পরে পুলিশ তাদের ধাওয়া করলে ছাত্ররা পালিয়ে যায়। প্রায় ৩০ মিনিট নদ্দা বিশ্বরোড সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। বেলা দেড়টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

ঘটনাস্থলে বিএসবি ফাউন্ডেশন এবং ক্যামব্রিয়ান কলেজের চেয়ারম্যান লায়ন এম কে বাশার বাংলানিউজকে বলেন, এ মাসের ১ তারিখে আমাদের কলেজের উচ্চ মাধ্যমিক ২য় বর্ষের এক ছাত্র সড়ক দুর্ঘটনায় আহত হয়েছিল। অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সন্ধ্যায় সে মারা গেছে। মঙ্গলবার দুপুরে ছাত্রের বাসা মগবাজারের মধুবাগে তার জানাযা হবে। জানাযায় অংশ নেবার জন্য তার সহপাঠীরা ক্যামব্রিয়ান কলেজের একটি গাড়িতে করে যাচ্ছিলো। যাবার পথে তারা বাস থেকে নেমে নদ্দা থেকে বসুন্ধরা গেট পর্যন্ত ভাঙচুর করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থলে উপস্থিত ডিএমপির বাড্ডা জোনের এসি ফারহানা ইয়াসমিন বাংলানিউজকে বলেন, ক্যামব্রিয়ান কলেজ কর্তৃপক্ষ আমাদের সকালেই সতর্ক করেছিলো। আমরা সতর্ক ছিলাম। সকালে কলেজ ছুটি দেওয়া হয়। কিন্ত কিছু ছাত্র হটাৎ ভাঙচুর করে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। ক্যামব্রিয়ান কলেজের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ধরনের কাজ কাম্য নয়।

No comments

Powered by Blogger.