সড়ক দুর্ঘটনায় নিউ ইয়র্কে তিন বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে দুটি কারের মুখোমুখি সংঘর্ষে তিন বাংলাদেশি তরুণ নিহত হয়েছেন। নায়াগ্রা জলপ্রপাত দেখে ফেরার পথে বাংলাদেশ সময় সোমবার সকাল ১১টার দিকে অঙ্গরাজ্যের এরি জেলার গ্র্যান্ড আইল্যান্ড এলাকার মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনাস্থলটি নিউ ইয়র্ক সিটি থেকে প্রায় ৪০০ মাইল দূরে।


নিহত ব্যক্তিরা হলেন শফিউল আলম (২০), নাজিম খান (২১) ও রেজোয়ান চৌধুরী (২১)। তাঁদের সঙ্গে দুর্ঘটনায় আহত হয়েছেন বোরহানুর বি রহমান নামের বাংলাদেশি আরেক তরুণ। তাঁর অবস্থা আশঙ্কাজনক।
হতাহত বাংলাদেশিদের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলায়। যুক্তরাষ্ট্রে তাঁরা মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রমাটিক সিটিতে বসবাস করতেন। দুর্ঘটনায় অন্য কারটির চালক ৮৭ বছর বয়সী স্থানীয় এক বৃদ্ধও গুরুতর আহত হয়েছেন। তিনি এবং আহত বাংলাদেশি বোরহানকে এরি কাউন্টি মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, কানাডা সীমান্তবর্তী নায়াগ্রা জলপ্রপাত দেখতে তাঁরা চারজন মিশিগান থেকে নিউ ইয়র্কে গিয়েছিলেন। ফেরার পথে গ্র্যান্ড আইল্যান্ড এলাকার হোয়াইটহেভেন ও বেভার পার্ক এলাকার মধ্যবর্তী স্থানে স্থানীয় সময় রবিবার রাত ১টায় দুর্ঘটনাটি ঘটে। এ সময় বিপরীত দিক থেকে ভুল পথে আসা একটি কারের সঙ্গে তাঁদের গাড়িটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি গাড়ির ব্যাপক ক্ষতি হয়। প্রত্যক্ষদর্শী এক নারী জানান, দুর্ঘটনার পরপরই একটি গাড়িতে আগুন ধরে যায়। নিরাপত্তা বাহিনীর লোকজন অল্প সময়ের মধ্যেই গাড়িটির আগুন নেভাতে সক্ষম হয়। এ সময় একটি গাড়ির দরজা কেটে আহতদের বের করতে দেখা গেছে।
রাজ্য পুলিশ কর্মকর্তা লিওনার্ড জেনোভেজ জানান, বৃদ্ধ চালক রিচার্ড হিলডেব্রেন্ড উল্টো দিক থেকে গাড়ি চালাচ্ছিলেন। সেটা ভিডিও ক্যামেরাতে দেখা গেছে। তবে কেন তিনি ভুল পথে গাড়ি চালাচ্ছিলেন, তা রাজ্য পুলিশ খতিয়ে দেখছে। তিনি বলেন, 'মনে হচ্ছে, বয়সের কারণে তিনি বিভ্রান্ত ছিলেন। সেটাই হতে পারে দুর্ঘটনার কারণ। তবে তাঁকে এখনো গ্রেপ্তার করা হয়নি। হিলডেব্রেন্ড কোথা থেকে কোথায় যাচ্ছিলেন তা এখনো পরিষ্কার নয়।' দুর্ঘটনার সময় তিনি মদ্যপ ছিলেন কি না, পুলিশ তা খতিয়ে দেখছে বলেও জেনোভেজ জানান।
সূত্র : নায়াগ্রা গেজেট ও ডেট্রয়েট প্রি প্রেস অনলাইন।

No comments

Powered by Blogger.