পেশা-পরামর্শ-বিজ্ঞাপন সংস্থা

এ বিভাগে পেশাসংক্রান্ত যেকোনো প্রশ্ন পাঠাতে পারেন। বিশেষজ্ঞরা সেসবের উত্তর দেবেন। চিঠি পাঠানোর ঠিকানা: পেশা-পরামর্শ, কাজের খবর, প্রথম আলো, ১০০ কাজী নজরুলইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫। এ ছাড়া ই-মেইল পাঠাতে পারেন kajer_khabor@prothom-alo.info ঠিকানায়।


আরও পেশা-পরামর্শ পাবেন প্রথম আলো জবসের ওয়েবসাইটে (www.prothom-alojobs.com)

প্রশ্ন: আমি বাংলায় স্নাতক ও স্নাতকোত্তর করেছি। ছোটবেলা থেকেই আমার ইচ্ছা সৃষ্টিশীল কাজে জড়িত হওয়া। আমি ভালো ছবিও আঁকতে পারি। আমি বিজ্ঞাপন সংস্থায় কাজ করতে আগ্রহী। কীভাবে এ পেশায় যোগ দিয়ে আমি স্বপ্ন পূরণ করতে পারি? এ জন্য কি কোনো প্রশিক্ষণের প্রয়োজন এবং তা কোথায় করা যায়?
সুমাইয়া সাইদ
কুমিল্লা
পরামর্শ: সৃষ্টিশীলতা এমন একটি শব্দ, যা অনেকটাই প্রকৃতিগতভাবে নিজের ভেতর থাকে। এটি শেখা যায় না, আপনা-আপনিই তৈরি হয়। কোনো নির্দিষ্ট বিষয়ে কাজ করতে চাইলে সে বিষয়ের ওপর প্রশিক্ষণ নেওয়ার বিকল্প নেই। তা ছাড়া এ বিষয়ে ইন্টারনেটেও বহু লেখা পাবেন। কোনো প্রশিক্ষণ বা কর্মশালায় অংশ নিতে চাইলে ঢাকা অ্যাড ক্লাবের সঙ্গে যোগাযোগ করতে পারেন। আপনি বিভিন্ন বিজ্ঞাপন সংস্থায় যেতে পারেন। তাদের অনেক ধরনের কাজ বা কাজের ক্ষেত্র থাকে। কোনো একটি বিজ্ঞাপন সংস্থায় নিশ্চয়ই শিক্ষানবিশ হিসেবে কাজ করার সুযোগ পেয়ে যেতে পারেন। যেহেতু আপনি ভালো ছবি আঁকেন, তাই আপনি গ্রাফিকসের ওপরও প্রশিক্ষণ নিতে পারেন। লেখালেখি করতে চাইলে স্ক্রিপ্ট রাইটারদের সঙ্গে যোগাযোগ করুন।
সানাউল আরেফিন
ব্যবস্থাপনা পরিচালক, মাত্রা

No comments

Powered by Blogger.