পদ্মা সেতু নির্মাণের চ্যালেঞ্জে আমরা অবশ্যই জয়ী হব ॥ নাসিম

সরকার এখনই পদ্মা সেতুর কাজ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, পদ্মা সেতু নির্মাণ করা এখন আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আমরা অবশ্যই এ চ্যালেঞ্জে জয়ী হব। ইতোমধ্যে টেকনিক্যাল কাজ শুরু হয়েছে।


প্রধানমন্ত্রী বলেছেন, নিজস্ব অর্থায়নেই পদ্মা সেতু নির্মাণ করা হবে। বর্তমান সরকারের মেয়াদে পদ্মা সেতুর কাজ শেষ না হলেও অসমাপ্ত কাজ সমাপ্ত করতে জনগণ আবারও শেখ হাসিনাকেই সমর্থন দেবে, আওয়ামী লীগকেই ভোট দেবে। তাঁর মতে, বাঙালী জাতি বাধা পেলে তা অতিক্রমে লড়াই-সংগ্রামের জন্য সঙ্কল্পবদ্ধ হয়। পদ্মা সেতু নির্মাণেও আমরা দৃঢ়সঙ্কল্পবদ্ধ।
ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত প্রতিবাদসভায় মোহাম্মদ নাসিম সরকারের কিছু মন্ত্রী ও দলের কিছু সিনিয়র নেতাকে আরও সতর্ক ও দায়িত্ববান হয়ে কথা বলার পরামর্শ দিয়েছেন। ‘যুদ্ধাপরাধীদের বিচার এবং পদ্মা সেতু নিয়ে বিএনপির ষড়যন্ত্রের’ প্রতিবাদে অনুষ্ঠিত এ সভায় মোহাম্মদ নাসিম বলেন, পদ্মা সেতু নিয়ে বিশ^ব্যাংক যে কাজ করেছে, তা অত্যন্ত দুঃখজনক, দুর্ভাগ্যজনক। তারা আমাদের মূল্যবোধে আঘাত করেছে, তারা আমাদের স্বাধীন চেতনায় আঘাত করেছে। বিশ্বব্যাংক যা করেছে তা মেনে নেয়া যায় না। কিন্তু বিশ্বব্যাংক সম্পর্কে বলতে গিয়ে বন্ধুদেশ ও বিদেশী দাতা সংস্থা সম্পর্কে সরকারের মন্ত্রীদের এমন কোন কথা বলা ঠিক হবে না, যা আমাদের মুখোমুখি দাঁড় করিয়ে দেয়। তাই মন্ত্রী এবং নেতাদের সতর্ক থাকতে হবে। আরও দায়িত্বশীলতার সঙ্গে কথা বলতে হবে। পদ্মা সেতু প্রসঙ্গে বিরোধী দলগুলোকে সহযোগিতার আহ্বান জানিয়ে তিনি বলেন, প™§া সেতু এখন দেশের মানসম্মানের বিষয় হয়ে দাঁড়িয়েছে। দেশ ও জনগণের কথা চিন্তা না করে আপনারা সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে ভাঙ্গা রেকর্ড বাজিয়ে যাচ্ছেন। জনগণের জন্য রাজনীতি করলে এ বিষয়ে আর বিরোধিতা না করে সরকারের পাশে এসে দাঁড়ান, সহযোগিতা করুন।
মোহাম্মদ নাসিম বলেন, গত সাড়ে তিন বছরে সরকার বিদ্যুত সমস্যা অনেকটাই সমাধান করেছে। সাম্প্রতিক লোডশেডিং অনেক কমে গেছে। সরকারের বাকি মেয়াদের মধ্যেই এ সমস্যার সমাধান হয়ে যাবে বলে আমরা আশা করছি। যুদ্ধাপরাধীদের বিচারও একটা পর্যায়ে এসেছে। ট্রাইব্যুনালের কাজ যেভাবে এগিয়ে চলছে তাতে আগামী ডিসেম্বরের মধ্যে চিহ্নিত কয়েকজন অপরাধীর বিচার সম্পন্ন হতে পারে। নির্বাচনের আগে জনগণের কাছে দেয়া প্রতিশ্রুতি সরকার পূরণ করে যাচ্ছে।
আয়োজক সংগঠনের সহ-সভাপতি ফাতেমা জামান সাথীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদসভায় বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজউদ্দিন মিয়া।

No comments

Powered by Blogger.