ওয়েব থেকে...-ইভ টিজিং হতেই থাকবে? by শোয়েব হাসান

ভ টিজিং একটা খারাপ সমস্যা, এটা আমরা সবাই জানি। এই জঘন্য অপরাধে দোষী সব সময় ছেলেরাই। কিছু ছেলের চরিত্র ভালো না। মেয়ে দেখলেই তারা তাদের সম্পর্কে কমেন্ট করে বসে। এতে করে মেয়েরা বিরক্ত হয়। অনেকক্ষেত্রেই দেখা গেছে এটা শুধু অশ্লীল মন্তব্য করার মধ্যেই আর সীমাবদ্ধ থাকে না।ইভ টিজিং-এর প্রতিবাদ করতে গিয়ে প্রাণ হারাতে হয়েছে অভিভাববক বা শিক্ষককে। তাই যেকোনো মূল্যেই ইভ টিজিংবন্ধ করা জরুরি।


ইভ টিজিংরোধে চাই সবার সচেতনতা। সামাজিক সচেতনতা ও পারিবারিক শিক্ষাই পারে ইভ টিজিং রুখতে।তবেই ইভ টিজিং অনেকটা বন্ধ করা যাবে বলেমনে হয়।
আমাদের বখাটে ও সন্ত্রাসীদের একটি সভ্য পরিবেশে নিয়ে আসতে সবাইকে সামাজিকভাবে কাজ করতে হবে। বিশেষ করে স্কুলগামী কিশোরীদের যেন কেউ উত্ত্যক্ত করতে না পারে, তার জন্য বেশি কাজ করতে হবে।
১৭ জানুয়ারি, ২০১২

যানবাহনের ৮০ ভাগই চলাচলের অনুপযোগী, কাগজপত্র ভুয়া
লিখেছেন মোহাম্মদ
যোগাযোগমন্ত্রী দেখলেন, রাস্তায় চলাচলরত যানবাহনের ৮০ ভাগই চলাচলের অনুপযোগী এবং কাগজপত্র ভুয়া। এটা কি খুব অল্প সময়ে হয়েছে? কেন হয়েছে, কেমন করে হয়েছে, তা কি মন্ত্রী সাহেব বুঝতে পেরেছেন? বোঝার তো কথা। উনিও তো এ দেশেরই ছেলে। তিনি কি পারবেন অনুপযোগী ও ভুয়া কাগজপত্র নিয়ে যেসব যানবাহন চলছে সেগুলোর বিরুদ্ধে ব্যাবস্থা নিতে? পারার কথা নয়? কথায় আছে না, বাঁশের চেয়ে কঞ্চি বড়!
আমাদের দেশের এই সব ফেডারেশনের লোকজনকে মদদ ও পুষ্টি দিয়ে দিয়ে আজকের এই পরিণতি। তাদের যে কী ক্ষমতা, তা এ দেশের জনগণ অনেকবার দেখেছে! তাদের এই ক্ষমতার উৎস কী, তা জনগণ জানে। মন্ত্রী সাহেবও হয়তো এসব জানেন। তবু আশা করছি, মন্ত্রী সাহেব যে উদ্যোগ নিতে চাইছেন, তাতে যেন সফল হন। একট ভালো উদাহরণ সৃষ্টি হোক। ১৬ জানুয়ারি, ২০১২

নির্বাচিত প্রস্তাব
সড়ক দুর্ঘটনা বন্ধ করতে হলে প্রথমে আইনের পরিবতর্ন করতে হবে। কারণ, আইন কঠোর না হলে গাড়িচালক সতর্ক হবেন না। এ ছাড়া আইনের সঠিক প্রয়োগ নিশ্চিত করতে হবে, আমাদের রাস্তাঘাটের উন্নয়ন করতে হবে।
সর্বোপরি, আমাদের সবার, বিশেষ করে গাড়িচালক, আইন প্রয়োগকারী সংস্থার লোকজনের মানসিকতা পরিবর্তন করতে হবে। আমাদের মনে রাখতে হবে, এবার অন্য কারও দুর্ঘটনা ঘটেছে, ভবিষ্যতে আমাদের ঘটতে পারে।
এস মোল্লা

নির্বাচিত মন্তব্য
নারী বা পুরুষ নয়, আমরা মানুষ হিসেবে একে-অন্যকে শ্রদ্ধা করব, এটাই বড় কথা। হাজার বছরের গ্লানিকর অভিজ্ঞতা একটু বেশি রূঢ় ভাষায় প্রকাশিত হতে পারে, তবে সে লেখা দিনবদলের যাত্রায় আমাদের জন্য চিন্তার খোরাক জোগায়। আমরা যদি লেখকের মূল ভাবনার দিকে দৃষ্টি দিই, তবে বিষয়টি এখনো প্রাসঙ্গিক।
আল-আমিন
১৬ জানুয়ারি, ২০১২

ভুয়া কাগজপত্র আর লাইসেন্স পেয়ে রাস্তায় নামছে অনুপযোগী গাড়ি আর অনভিজ্ঞ চালক। তাই এ সমস্যার সমাধানে বিআরটিএকেই শক্ত হতে হবে...। সব সময় সরকারকেই কাজ করতে হবে।
ফারজান আনোয়ার ১৭ জানুয়ারি ২০১২

অনলাইন জরিপের ফলাফল
পারিবারিক শিক্ষার অভাবই ইভ টিজিংয়ের প্রধান কারণ বলে মনে করেন কি?
 হ্যাঁ ৭৯%  না ১৯%  মন্তব্য নেই ২%
 মোট ভোট ৩২৯৬
১৭ জানুয়ারি, ২০১২ পর্যন্ত
মিরসরাই দুর্ঘটনায় দোষী ট্রাকচালকের পাঁচ বছরের কারাদণ্ড যথাযথ হয়েছে বলে মনে করেন কি?
 হ্যাঁ ২৫%  না ৭০%
 মন্তব্য নেই ৫%
 মোট ভোট ২৭৬৩
১৭ জানুয়ারি, ২০১২ পর্যন্ত

আওয়াজ ওঠাও...
ব্লগে
www.bodlejaobodledao.com

নতুন বিষয়—
 গণমাধ্যমে শিশুদের জন্য বাংলায়বিনোদন চাই
চলতি বিষয়—
 ইভ টিজিংমুক্ত বাংলাদেশ চাই
 সড়ক দুর্ঘটনা কি চলতেই থাকবে?
লিখুন
মতামত দিন
www.bodlejaobodledao.com

No comments

Powered by Blogger.