রাহুল চাইলে রাজনীতিতেসক্রিয় হবেন প্রিয়াঙ্কা

মকাল ডেস্কনিজের মা ও ভাইয়ের নির্বাচনী আসনে তিন দিনের কর্মসূচি নিয়ে উত্তর প্রদেশে রয়েছেন ভারতের ক্ষমতাসীন দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী (৪০)। সেখানে সাংবাদিকদের তিনি বলেছেন, ভাই রাহুল গান্ধী প্রয়োজন মনে করলে আমি সবই করতে রাজি। এমনকি সক্রিয় রাজনীতিতে নামার সম্ভাবনাও উড়িয়ে দেননি তিনি। খবর : হিন্দুস্তান টাইমস ও দ্য হিন্দুর।


আসন্ন উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন উপলক্ষে দলের প্রচারণা চালাতে ও নির্বাচনী প্রস্তুতি তদারকি করতে একটি ভাড়া করা বিমানে সোমবার আমেথিতে পেঁৗছান প্রিয়াঙ্কা গান্ধী। এ দুটি এলাকা যথাক্রমে তার বড় ভাই রাহুল গান্ধী ও মা সোনিয়া গান্ধীর নির্বাচনী আসন। গতকাল মঙ্গলবার আমেথিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রিয়াঙ্কা বলেন, আপাতত এই দুই আসনের দিকেই আমি মনোযোগ দিচ্ছি। তবে রাহুল চাইলে আমি অন্যান্য আসনেও নির্বাচনী প্রচার চালাব। তিনি বলেন, ভাই আর আমি আলোচনা করেই সিদ্ধান্ত নেব। ভাইকে সহযোগিতা করতে আমি যে কোনো কিছু করতে প্রস্তুত। সে আমার কাছে যা চাইবে আমি তাই করব। লোকসভা নির্বাচনে আমেথি ও রায়বেরেলি দুটি আসন হলেও বিধানসভা নির্বাচনে এ দুটি আসনের অধীনে ৫টি করে ১০টি আসন রয়েছে। প্রিয়াঙ্কা বলেন, আপাতত আমি এ ১০টি আসনের নির্বাচন তদারকি নিয়েই ব্যস্ত থাকব। সক্রিয় রাজনীতিতে জড়াচ্ছেন কি-না এ প্রশ্নের জবাবে প্রিয়াঙ্কা বলেন, সক্রিয় রাজনীতিতে জড়ানোর বিষয়ে আমি এখনও কোনো সিদ্ধান্ত নেইনি। রাহুল চাইলে কী হবে এমন প্রশ্নের জবাবে প্রিয়াঙ্কা বলেন, আমাকে কতটুকু দরকার হবে তা সে-ই জানে। দু'বছর ধরে বন্ধ থাকা একটি কারখানার শ্রমিকদের সঙ্গে আলোচনাকালে তিনি কারখানাটি ফের চালুর একটি উপায় খোঁজার আশ্বাস দেন। গতকাল রায়বেরেলি ও আমেথিতে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করেন তিনি। এদিকে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী উত্তরখণ্ডে নির্বাচনী প্রচারণায় রয়েছেন। ৪০৩ আসনের বিধানসভা নির্বাচন ৮ ফেব্রুয়ারিতে শুরু হয়ে সাত দফায় শেষ হবে ৩ মার্চ।

No comments

Powered by Blogger.