বিরোধী দলে থাকলেও খুশি হবেন ইমরান খান

পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ও বর্তমানে রাজনীতিবিদ ইমরান খান বলেছেন, জনপ্রিয়তার ‘সুনামি’র পরও আগামী সাধারণ নির্বাচনে বিপুল ব্যবধানে জয়ী না হলেও অখুশি হবেন না। বরং পার্লামেন্টের বিরোধী দলের আসনে বসতে পারলেও তিনি খুুশি হবেন।
বর্তমান চরম অস্থিতিশীল পরিস্থিতির প্রেক্ষাপটে কয়েক মাসের মধ্যেই পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। বিশ্লেষকেরা জানান, ৫৯ বছর বয়সী সাবেক এ ক্রিকেটারের সাম্প্রতিক বিভিন্ন জনসভায় বিপুল মানুষের উপস্থিতি থেকে মনে হচ্ছে, তাঁর জনপ্রিয়তা ব্যাপক বেড়েছে। তা ছাড়া প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ও প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের বর্তমান অবস্থানেও তিনি প্রকাশ্যে সমর্থন করেছেন।
তবে রাজধানী ইসলামাবাদের বাইরে নিজ বাসভবনে বার্তা সংস্থা এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান খান স্বীকার করেন, দেশে চলমান সংকটের ধারাবাহিকতায় আগামী সাধারণ নির্বাচন সেপ্টেম্বর কিংবা অক্টোবরের আগেই হলে তাঁর দল তেহরিক-ই-ইনসাফ ক্ষতিগ্রস্ত হবে।
ইমরান বলেন, ‘সুনামি (তাঁর বিপুল জনপ্রিয়তা) এখন প্রস্তুত। আমরাও প্রস্তুত হচ্ছি। আর এ সরকার যদি আরও ছয়টি মাস ক্ষমতায় থাকে, তবে তা আমার দলের জন্য নিশ্চিতভাবেই শুভ ফল বয়ে আনবে।’
বিশ্লেষকেরা জানান, ইমরান খান জনসভাগুলোয় উদ্দীপনাময়ী বক্তৃতা দিয়ে বিপুলভাবে মানুষের মন জয় করতে সমর্থ হয়েছেন। কিন্তু আগামী গ্রীষ্মের (ক্ষমতাসীনদের নির্ধারিত মেয়াদ) আগেই বর্তমান সরকার ভেঙে পড়লে ইমরান খানের জনপ্রিয়তার পরীক্ষাটা ভালো হবে না। এএফপি।

No comments

Powered by Blogger.