পাবনায় ২ দিনব্যাপী নৃত্য উৎসব by এ বি এম ফজলুর রহমান

সাত বছর পূর্ণ করল পাবনার সাংস্কৃতিক সংগঠন গন্তব্য। এ উপলক্ষে সংগঠনটি আয়োজন করেছিল সাত বছর পূর্তিতে দুই দিনব্যাপী নৃত্য উৎসবের। গত ২১ ও ২২ অক্টোবর পাবনার রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তনে অনুষ্ঠিত হয় এ উৎসব। উৎসবের উদ্বোধন করেন পাবনা জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স।
গন্তব্যের সভাপতি বেগম বদরুন নাহারের সভাপতিত্বে এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা, সাংবাদিক আবদুল মতিন খান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ফরিদুল ইসলাম খোকন, সাবেক সভাপতি বিপ্লব ভট্টাচার্য, আওয়ামী সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি প্রলয় চাকী, সাংবাদিক ছিফাত রহমান সনম।
উৎসবে সাধারণ নৃত্য, ভরতনাট্যম ও ফিউশনে অংশ নেয় রাজশাহীর ঝংকার নৃত্যগোষ্ঠী, বগুড়ার নৃত্য মন্দির, পাবনার গন্তব্য ও নববেশ নৃত্যাঙ্গন। উৎসবে বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজিত প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে বিজয়ী গন্তব্যের দুই শিশুশিল্পী অতন্দ বিশ্বাস ও সায়র সিঞ্চনকে তাদের কৃতিত্বের জন্য সংবর্ধনা দেওয়া হয়। এ প্রসঙ্গে গন্তব্যের সভাপতি বেগম বদরুন নাহার বলেন, "দেখতে দেখতে সাতটি বছর পার করল 'গন্তব্য'। আমাদের শুরুর সময়গুলো এত মসৃণ ছিল না। সবার সহযোগিতায় সংগঠনটি আজ সুপ্রতিষ্ঠিত। আমাদের শিক্ষার্থীরা এরই মধ্যে জাতীয় পর্যায়ে সুনাম কুড়িয়েছে। আমরা স্বপ্ন দেখি ভবিষ্যতে এখানকার শিক্ষার্থীরা তাদের দক্ষতা আর মেধা দিয়ে শুধু পাবনার নয়, সারা দেশের মুখ উজ্জ্বল করবে।"

No comments

Powered by Blogger.