কমলাপুর থেকে ভারতীয় গাড়িচালকের লাশ উদ্ধার

ঢাকা-কলকাতা রুটের ভূতল নিগমের বাস সৌহার্দ্যের এক চালকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকালে রাজধানীর কমলাপুর টার্মিনালের বিশ্রামাগার থেকে পুলিশ তাঁর লাশ উদ্ধার করে। এ ছাড়া পৃথক ঘটনায় দুই দিনে চারজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফাজ্জেল হোসেন বলেন, গতকাল সকাল নয়টার দিকে কমলাপুরের এক বাসা থেকে রাজকুমার গুপ্ত (৪৭) নামের এক ভারতীয় নাগরিকের লাশ উদ্ধার করা হয়।


তাঁর গায়ে কোনো আঘাতের চিহ্ন নেই। ধারণা করা হচ্ছে, মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে তাঁর মৃত্যু হয়েছে। ওসি বলেন, রাজকুমার কলকাতার টেংরার ক্রিস্টোফার রোড এলাকার বাসিন্দা। গত শুক্রবার রাত ১১টার দিকে তিনি কলকাতা থেকে যাত্রী নিয়ে ঢাকায় আসেন। পরে কমলাপুরের কবি জসীমউদ্দীন রোড এলাকার নির্ধারিত বিশ্রামাগারে ঘুমাতে যান। সকালে তাঁকে ডাকাডাকি করে কোনো সাড়া-শব্দ না পাওয়া যাওয়ায় পুলিশে খবর দেওয়া হয়। তাঁর লাশ ভারতে পাঠানো হবে বলে জানানো হয়েছে।
এদিকে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন খলিফা বলেন, সকাল আটটার দিকে মিরপুর ১২ নম্বরের ডিওএইচএস এলাকার একটি নির্মাণাধীন চৌদ্দতলা ভবন থেকে পড়ে চিরঞ্জীত সরকার (২৫) নামের এক শ্রমিক নিহত হন। বাড়িটি সেনাসদস্যদের আবাসন প্রকল্প হিসেবে নির্মিত হচ্ছে। সেখানে তেমন কোনো নিরাপত্তাব্যবস্থা ছিল না। চিরঞ্জীতের গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শান্তিনগরে। বাবা দীপেন সরকার।
এদিকে রাজধানীর মিরপুরে মো. রায়হান (২২) নামের এক যুবককে বিষ খাইয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
রায়হানের বোন লাকী বেগম সাংবাদিকদের বলেন, রায়হান ধামরাই এলাকায় থাকতেন। তাঁর সঙ্গে একই এলাকার একটি মেয়ের সঙ্গে সম্পর্ক ছিল। কিছুদিন আগে ওই মেয়েকে তিনি জমি বিক্রির দেড় লাখ টাকা দিয়েছিলেন। গত বৃহস্পতিবার ওই মেয়ের ভাই মিরপুর এক নম্বরের বাসায় ডেকে নিয়ে ওই মেয়ের সামনে আরও দুই লাখ টাকা দেওয়ার কথা বলে। এতে রায়হান অস্বীকৃতি জানিয়ে আগে দেওয়া টাকা ফেরত চান। এর জের ধনে তাঁকে বেঁধে মুখে বিষ ঢেলে দেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার সকালে তিনি মারা যান।
তবে মেয়ের পক্ষ পুলিশকে জানিয়েছে, ওই মেয়ে তাঁর সঙ্গে বিয়েতে রাজি না হওয়ায় তিনি আত্মহত্যা করেছেন।
বাড্ডা থানার উপপরিদর্শক (এসআই) নূরুল ইসলাম সাংবাদিকদের বলেন, গতকাল বেলা ১১টার দিকে বাড্ডার নয়ানগর এলাকার এক বাসা থেকে মোসাম্মৎ পারভীন (৩১) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তিনি আরও বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, দীর্ঘদিন ধরে অসুস্থতা সহ্য করতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন।
একই সময় ঢাকার কমলাপুর রেলওয়ে এলাকার রেললাইন থেকে এক অজ্ঞাতনামা পুরুষের (৩০) লাশ উদ্ধার করেছে পুলিশ। আগের দিন রাতে ট্রেনের ধাক্কায় তিনি মারা গেছেন বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.