পার্থে ভারতীয়দের জন্য অপেক্ষা করছে গতি!

ইকেটের গতি ও বাউন্সের সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়া যদি অস্ট্রেলিয়ায় ভারতীয় ব্যাটসম্যানদের সমস্যার কারণ হয়, তাহলে পার্থে তাঁদের জন্য আরও সমস্যা অপেক্ষা করছে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট গ্রাউন্ডের (ওয়াকা) কিউরেটর জানিয়েছেন, ভারতীয়রা পার্থের উইকেটে যথেষ্ট গতি ও বাউন্সের সম্মুখীন হবেন। পার্থের এই ক্রিকেট গ্রাউন্ডের উইকেটকে অনেক আগে থেকেই বিশ্বের সবচেয়ে দ্রুতগতির বলা হয়। এই মাঠের কিউরেটর ক্যামেরন


সাদারল্যান্ড বলেছেন, তৃতীয় টেস্টের উইকেট অনেকটা গত বছরের অ্যাশেজ সিরিজের টেস্ট ম্যাচটির মতো আচরণ করবে। সেই টেস্টে অসি পেসার মিচেল জনসন ও রায়ান হ্যারিস নিজেদের মধ্যে ১৮টি উইকেট ভাগাভাগি করেছিলেন। অস্ট্রেলিয়া টেস্টটি জিতেছিল ২৬৭ রানে। ভারতের বিপক্ষে মেলবোর্ন ও সিডনির দুটি টেস্টে অস্ট্রেলিয়া দলের একমাত্র স্পিনার ছিলেন নাথান লিওন। কিন্তু প্যাটিনসন, সিডল আর হিলফেনহাসের দাপুটে ছায়ায় তিনি হারিয়ে গেছেন। পার্থের কন্ডিশন যদি কিউরেটরের কথামতো হয়, সে ক্ষেত্রে তাঁকে একাদশের বাইরে রাখতে দ্বিধা করবে না অস্ট্রেলীয় ম্যানেজমেন্ট।
জেমস প্যাটিনসন পায়ের ইনজুরির কারণে অবশ্য দলের বাইরে চলে গেছেন। তাঁর বদলে অস্ট্রেলিয়া দলে ডাক পেয়েছেন মিচেল স্ট্রাক ও রায়ান হ্যারিস। লিওন বাদ পড়লে আর পার্থের কন্ডিশন বিচারে এই দুজনই অসি পেস আক্রমণ আলোকিত করতে পারেন বলে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে।
এদিকে, ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র শচীন টেন্ডুলকারেরই পার্থে সেঞ্চুরি করার রেকর্ড আছে। নিজের শততম আন্তর্জাতিক সেঞ্চুরির দ্বারপ্রান্তে এসে তিনি নিজেও কি পার্থে খেলা নিয়ে কিছুটা উত্তেজিত? তবে অস্ট্রেলিয়ার কোচ মিকি আর্থার জানিয়েছেন অন্য কথা। তাঁর মতে, পার্থের উইকেট এমন করতে বলা হয়েছে, যাতে গতি ও বাউন্সে রীতিমতো নাকাল হতে হয় ভারতীয়দের।
মিকি বলেন, ‘সিডনির উইকেট উপমহাদেশের সঙ্গে সাদৃশ্যপূর্ণ ছিল। কিন্তু পার্থের গল্পটা হবে একেবারেই আলাদা !’ ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.