মেয়র লোকমান হত্যাকাণ্ড-টিপ্পন কারাগারে, সম্পৃক্ততার দাবি পুলিশের-আওয়ামী লীগের মানববন্ধন কর্মসূচি ঘোষণা by সুমন বর্মণ,

রসিংদীর পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া সন্দেহভাজন আসামি কাজী মাসুদুর রহমান টিপ্পনকে দ্বিতীয় দফা রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। পুলিশের দাবি, হত্যাকাণ্ডে টিপ্পন জড়িত থাকার তথ্য মিলেছে। আগামীকাল রবিবার ১৬৪ ধারায় তাঁর জবানবন্দি নেওয়া হবে। এদিকে হত্যাকারীদের বিচার দাবিতে আগামী ৭ ডিসেম্বর ঢাকা-সিলেট মহাসড়কে ২০ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে জেলা আওয়ামী লীগ।


লোকমান হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার অভিযোগে ১২ নভেম্বর কাজী মাসুদুর রহমান টিপ্পনকে গোপালগঞ্জের গোপীনাথপুর থেকে গ্রেপ্তার করে নরসিংদী গোয়েন্দা পুলিশ। ১৪ নভেম্বর তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে আট দিন মঞ্জুর হয়। ২১ নভেম্বর তাকে দ্বিতীয়বারের মতো চার দিনের রিমান্ডে নেওয়া হয়। গতকাল দ্বিতীয় দফা রিমান্ড শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
দুই দফা জিজ্ঞাসাবাদে টিপ্পনের কাছ থেকে এমন কিছু তথ্য বের হয়ে এসেছে, যা হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এমনটা দাবি করেছেন মামলার তদন্ত কর্মকর্তা নরসিংদী গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ। গোয়েন্দা সূত্র জানায়, জিজ্ঞাসাবাদে টিপ্পন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এ জন্য ১৬৪ ধারায় তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হবে। গতকাল আদালত বন্ধ থাকায় জবানবন্দি নেওয়া যায়নি।
পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন বলেন, 'রিমান্ডে টিপ্পনের কাছ থেকে আমরা প্রয়োজনীয় তথ্য উদ্ধার করতে পেরেছি। হত্যার সঙ্গে তার সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে।'
এদিকে গ্রেপ্তারকৃত এজাহারভুক্ত আসামি আশরাফ হোসেন সরকারের জবানবন্দির সূত্র ধরে গত শনিবার সন্দেহভাজন আসামি হিসেবে সদর উপজেলার মাধবদী মনোহরপুর থেকে মাহফুজ হোসেন ওরফে সবুজ ওরফে তাওয়াব ও শাহীন মিয়া নামের দুজন এবং ঢাকার ওয়ারী থেকে হাজি ফারুক নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এরপর আর কোনো আসামি গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
দোয়া, গণভোজ ও শোকসভা : মেয়র লোকমান হত্যার ঘটনায় গতকাল নরসিংদী পৌর ঈদগাহ মাঠে দোয়া মাহফিল, গণভোজ ও শোকসভার আয়োজন করা হয়। পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের জনগণের ব্যানারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। নরসিংদী পৌরসভার প্যানেল মেয়র জহিরুল ইসলামের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য লে. কর্নেল (অব.) নজরুল ইসলাম হীরু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ভুঁইয়া, সহসভাপতি জি এম তালেব হোসেন, প্রচার সম্পাদক শামসুল আলম রাখিল, লোকমানের ছোট ভাই কামরুজ্জামান, জেলা জাতীয় পার্টির সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, নিহত লোকমানের ছোট ভাই ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম নেওয়াজ প্রমুখ।

No comments

Powered by Blogger.