সাক্ষাৎকার-অসামঞ্জস্যতার বিরুদ্ধে লড়াইয়ের সময় এখনই by কামরুজ্জামান মিলু

গি্নবীণার ব্যানারে গত ঈদে প্রকাশিত হয়েছে জয় শাহরিয়ারের দ্বিতীয় একক অ্যালবাম 'এখনই'। অ্যালবামের প্রতিটি গানের কথা ও সুর তাঁর নিজের করা। অ্যালবাম ও অন্যান্য প্রসঙ্গে তাঁর সঙ্গে কথা বলে লিখেছেনকামরুজ্জামান মিলুঅ্যালবাম প্রকাশের পর কেমন সাড়া পাচ্ছেন?এখন পর্যন্ত অনেক ভালো সাড়া পাচ্ছি। প্রায় আড়াই বছর পর আমার এ অ্যালবাম বাজারে এসেছে। একজন শিল্পীর একক অ্যালবাম অনেকটা কৃষকের ফসল চাষের পর সুন্দর ধানক্ষেতের


মতো। আমার অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়।গানগুলোর মধ্যে নতুন কী রেখেছেন?আমার আগের কোনো অ্যালবামে তবলা ও বাঁশির ব্যবহৃত হয়নি। কিন্তু এ অ্যালবামে তবলা, বাঁশির সুর ও তাল মিলিয়ে একসঙ্গে কিছু জিনিস নতুন করে শ্রোতাদের জন্য উপস্থাপন করেছি।
অ্যালবামটি সম্পর্কে বলুন।
অ্যালবামটির নাম 'এখনই' হওয়ার পেছনে দুটি কারণ আছে। প্রথম এই অ্যালবামে 'এখনই' শিরোনামের একটি গান রয়েছে। আর অন্যটি হচ্ছে আমাদের সমাজের চারপাশে অসামঞ্জস্যতার বিরুদ্ধে লড়াই করার সময় এখনই। তাই এর নামকরণ করেছি এখনই।
অ্যালবামটিতে মোট কয়টি গান রয়েছে এবং শিরোনামগুলো কী? সংগীত পরিচালনা কে করেছেন?
অ্যালবামটিতে মোট আটটি গান রয়েছে। গানগুলোর শিরোনাম হলো_'তোরে ছাড়া', 'ভালো আছি', 'এখনই', 'এটা ওটা', 'ভালোবাসি', 'যখন', জ্যোৎস্না দেখার গান ও একটি এরিক ক্ল্যাপটনের লেখা গান 'ওয়ান্ডারফুল টু নাইট'। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার, পাভেল, আরিন এবং আমি (জয়)।
এ অ্যালবামের পর নতুন কী কাজ করছেন?
ডিসেম্বরে একটি মিঙ্ড অ্যালবামের কাজ শেষ করব। এটির সব গানের কথা ও সুর হবে আমার নিজের। বিভিন্ন শিল্পী গানে কণ্ঠ দেবেন।
শ্রোতাদের উদ্দেশে কিছু বলার আছে?
অবশ্যই। সিডি কিনে গান শুনুন। শুধু আমার নয়, যেকোনো শিল্পীর ভালো গানের অ্যালবাম কিনুন।

No comments

Powered by Blogger.