সাইফের আঙুলে পচন কেটে ফেলতে হবে

মুয়াম্মার গাদ্দাফির ছেলে সাইফ আল-ইসলামের হাতের তিনটি আঙুলে পচন ধরেছে। বৃহস্পতিবার সাইফের চিকিৎসক আন্দ্রেই মুরাকোভস্কি জানিয়েছেন, তার আঙুলগুলো খুব শিগগিরই কেটে ফেলতে হবে। না হলে সাইফ গুরুতর অসুস্থ হয়ে পড়বেন। খবর : রয়টার্স।কয়েক মাস আগে লিবিয়ায় ন্যাটোর বিমান হামলায় সাইফ তার ডান হাতের মধ্যমা, তর্জনি ও বুড়ো আঙুলে আঘাত পান। সে সময় তিনি নিজেই আঘাতগুলোতে প্রাথমিক চিকিৎসা


চালাচ্ছিলেন।জিনতান শহরে কর্মরত ইউক্রেনিয়ান চিকিৎসক আন্দ্রেই মুরাকোভস্কি বলেন, আঘাতগুলো ভালো অবস্থায় নেই। তাই আঙুলগুলো কেটে ফেলা প্রয়োজন।
তিনি বলেন, অস্ত্রোপচারটি খুব জটিল কিছু নয় এবং তা জিনতানের হাসপাতালেই করা সম্ভব। তবে সাইফকে হাসপাতালে নিলে তাকে হত্যার চেষ্টা করা হতে পারে বলে মনে করছেন কর্তৃপক্ষ।
যত দ্রুত সম্ভব সাইফের অস্ত্রোপচার করা জরুরি বলে জানিয়েছেন তিনি। বর্তমানে জিনতানেই আটকাবস্থায় রয়েছেন সাইফ। গত শনিবার লিবিয়ার দক্ষিণাঞ্চলের মরুভূমি থেকে সাইফকে আটক করে জিনতানে নিয়ে আসে বিদ্রোহীরা। অন্তর্বর্র্তী সরকারের হাতে তুলে দেওয়ার আগ পর্যন্ত এখানেই রাখা হবে তাকে।
এদিকে সাইফের আঙুলে ব্যান্ডেজ বাধা ছবি টেলিভিশনে প্রচার করা হলে অনেকেই মনে করেন যে, তার হাতের আঙুল কেটে ফেলেছে বিদ্রোহীরা।
টেলিভিশনে তর্জনী প্রদর্শন করে নির্দেশসহ অন্যান্য
ঔদ্ধত্য ভঙির মাধ্যমে বিদ্রোহীদের বিভিন্ন হুমকি দিয়েছিলেন সাইফ।

No comments

Powered by Blogger.