ফাইনালেও চমক দেখাবে পাকিস্তান!

য়েস্ট ইন্ডিজের ফাইনালে আসাটা অনেকটা প্রত্যাশিতই ছিল; কিন্তু পাকিস্তানের আসাটা বেশ বড় চমকই। সেমিফাইনালে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে উঠেছে সানা মীরের দল। ফাইনালেও প্রতিপক্ষ তাদের চেয়ে কাগজে-কলমে অনেক এগিয়ে। এখন দেখার বিষয় আজ সকাল ৯টা থেকে মিরপুরে শুরু হতে যাওয়া ম্যাচে আরও একটা চমক দেখাতে পারবেন কি পাকিস্তানের মেয়েরা! খেলাটি সরাসরি সম্প্রচার করবে স্যাটেলাইট টিভি চ্যানেল এটিএন বাংলা।


ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আরও একটি হিসাব আছে পাকিস্তানের। গ্রুপ পর্বে ক্যারিবীয় মেয়েদের কাছে ৮ উইকেটে হেরেছিল তারা। আজ যদি তারা জিততে পারে তাহলে বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি গ্রুপ পর্বে পরাজয়ের প্রতিশোধও নেওয়া হবে তাদের। বৃহস্পতিবার মিরপুরে প্রথম সেমিতে ৩ উইকেটে দক্ষিণ আফ্রিকাকে হারায় পাকিস্তান। এ পরাজয়ের পর দক্ষিণ আফ্রিকার মেয়েরাও চোকার্স তকমাটার দাবিদার হয়ে গেল। কারণ ১৮১ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামা পাকিস্তান ১৪০ রানেই ৭ উইকেট হারিয়ে বসেছিল; কিন্তু দুর্দান্ত বিক্রমে খেলা শুরু করা প্রোটিয়া নারীরা এরপর আর কোনো উইকেটই ফেলতে পারেননি। মেরিনা ইকবাল এবং আসমাভেরিয়া ইকবাল অষ্টম উইকেটে অবিচ্ছিন্নভাবে খেলা শেষ করে দেন।
তবে দক্ষিণ আফ্রিকার চেয়ে ওয়েস্ট ইন্ডিজ অনেক কঠিন প্রতিপক্ষ। তাদের আছে স্টেফানি টেলরের মতো দুর্দান্ত এক অলরাউন্ডার। যিনি আইসিসিরি বর্ষসেরা নারী ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন। বিশ্বকাপ বাছাইয়ে ম্যাচ উইনিং পারফরম্যান্সে এখন পর্যন্ত তার ধারেকাছে কেউ নেই। টুর্নামেন্টের সম্ভাব্য সেরা ক্রিকেটারও তিনি। এছাড়া আরেক ওপেনার জুলিয়ানা নিরো, ডটিন, অধিনায়ক আগুলেইরা দারুণ ব্যাটিং করছেন।
পাকিস্তানের মূল ভরসা অলরাউন্ডাররা। অধিনায়ক সানা মীর ছাড়াও বিসমাহ মারুফ, জাভেরিয়া খান, নিদা ধররা ভালো ফর্মেই আছেন। কাগজে-কলমে শক্তিশালী হলেও আফ্রিদি-মিসবাহদের মতো যদি আচমকা জ্বলে উঠতে পারে পাকিস্তান তাহলে চ্যাম্পিয়ন হওয়া তাদের জন্য অসম্ভব না। তার ওপর আজ সন্ধ্যায় আবার ঢাকায় পা রাখবে পাকিস্তান পুরুষ ক্রিকেট দল। তাদের আগমনেও অনুপ্রেরণা জোগাতে পারে সানা মীরদের। তাই শক্তির ব্যবধান থাকলেও আর মিরপুরে জমজমাট এক ফাইনাল দেখতে পারে ক্রিকেটপ্রেমীরা।

No comments

Powered by Blogger.