ঢাবিতে সাংবাদিককে মারধর করল ছাত্রলীগ কর্মী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার সলিমুল্লাহ মুসলিম হলে (এসএম) এক সাংবাদিককে মারধর করেছে ছাত্রলীগের এক কর্মী। শাহাদাৎ হোসেন নামের ওই সাংবাদিক বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের ছাত্র এবং সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার। গতকাল শুক্রবার সকালে এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানায়, শাহাদাৎ সকালে বাইরে তোয়ালে রেখে গোসলখানায় ঢোকে। এ সময় শাহাদাতের তোয়ালে ফেলে দিয়ে আবুল বাশার মোল্লা
নামের এক ছাত্রলীগ কর্মী তার তোয়ালে রাখে। এর প্রতিবাদ জানালে শাহাদাৎকে অকথ্য ভাষায় গালাগাল করে মারধর শুরু করে বাশার। এ সময় ছাত্ররা এগিয়ে এলে বাশার বলেন, 'তুই সাংবাদিক তো কী হয়েছে। আমি ছাত্রলীগ করি; যা পারিস করিস।' একপর্যায়ে ছাত্রদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলেও ১০ মিনিট পরে দ্বিতীয়বারের মতো আবার শাহাদাৎকে মারধর করে বাশার। এ সময় পেট ও বুকে এলোপাতাড়ি লাথি মেরে আহত করে শাহাদাৎকে। বাশার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র এবং হলের ১২৬ নম্বর রুমের বাসিন্দা। তিনি হলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনুর ঘনিষ্ঠ বলে জানা গেছে। তার বিরুদ্ধে পলাশীবাজার থেকে চাঁদাবাজি এবং হলের ক্যান্টিনে ফাও খাওয়ার অভিযোগ রয়েছে। হলের এক ছাত্র জানান, বাশার নিয়মিত নেশাও করে। সে ছাত্রলীগ করে বলে তাকে কেউ কিছু বলার সাহস পায় না।
এ ব্যাপারে আহত শাহাদাৎ হোসেন জানান, ঘটনাটি তিনি বিশ্ববিদ্যালয় প্রক্টর ও হল প্রভোস্টকে জানিয়েছেন। হল প্রভোস্ট অধ্যাপক গোলাম মাওলা ভূঁইয়া বলেন, এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, এ ঘটনায় হল প্রভোস্ট ব্যবস্থা নেবেন।

No comments

Powered by Blogger.