সড়ক দুর্ঘটনায় ৮ জনসহ বিভিন্ন স্থানে ১২ অপমৃত্যু

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছে, আহত হয়েছে ৭০ জন। অন্যদিকে ৪টি অপমৃত্যুর ঘটনা ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :রাজশাহী : রাজশাহীর বিআরটিসি বাসের চাকা খুলে উল্টে গিয়ে ৩ জন নিহত ও অর্ধশত আহত হয়েছে। গতকাল বেলা সাড়ে ৩টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের গোদাগাড়ীর কাদিরপুরে এ ঘটনা ঘটে।পুলিশ জানায়, ৬০ জন যাত্রী নিয়ে বিআরটিসি বাস রাজশাহী থেকে নওগাঁর পোরশায় যাচ্ছিল। এ সময় কাদিরপুর এলাকায় সামনের একটি চাকা খুলে বাসটি উল্টে গিয়ে দুমড়ে-মুচড়ে যায়।


এতে ঘটনাস্থলেই নাসরিন নামের এক মহিলা নিহত হন। গোদাগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যায় আরও ২ জন। আহতদের গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও গোদাগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন রফিকুল ইসলাম, হাবিবুর রহমান, আলমগীর হোসেন, মনিরুল ইসলাম, শরিফুল ইসলাম, নারগিস বেগম। নিহত ও আহতদের অধিকাংশই ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছিলেন। নিহতদের সবার বাড়ি নওগাঁর পোরশায়।
রাজবাড়ী : রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কের পাংশা সোনাপুর মোড়ে গতকাল বিকালে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল উল্টে ২ জন নিহত হয়েছে। এরা দু’জনই আরএফএল কোম্পানির কর্মচারী।
রাজবাড়ীর গান্ধিমারা হাইওয়ে থানার এসআই তোফায়েল হোসেন জানান, ঢাকা থেকে মোটরসাইকেল নিয়ে দুই যুবক নিজ বাড়ি কুষ্টিয়ায় যাচ্ছিল। বিকাল ৪টায় সোনাপুর মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি রাস্তার পাশের পাকা পিলারে আঘাতপ্রাপ্ত হয়ে উল্টে গেলে আরোহী ও চালক ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনার পর পর বাসের এক যাত্রী নিহত দু’জনকে শণাক্ত করেন। নিহতদের একজনের নাম তুহিনুজ্জামান তুহিন (২৬) এবং অন্যজন আ. বারেক (৩০)। দু’জনের বাড়ি কুষ্টিয়ায় বলে জানালেও তিনি তাদের বাবার নাম ঠিকানা জানাতে পারেননি।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : ঢাকা-সিলেট মহাসড়কের রূপগঞ্জের ভুলতা এলাকায় গতকাল যাত্রীবাহী লেগুনা-বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও ৫ জন আহত হয়েছে। আহতদের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, ঢাকা-সিলেট মহাসড়কের রূপগঞ্জের ভুলতা আজিজ সুপার মার্কেট এলাকায় লেগুনা ও বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই লেগুনাযাত্রী আবদুল হক (২৯) নিহত হন। আহতরা হলেন লেগুনার চালক আলম মিয়া, যাত্রী রুবেল, আমির হোসেন, বাসযাত্রী মিলন মিয়া ও আলী হোসেন। নিহত আবদুল হকের বাড়ি মুন্সীগঞ্জের বিক্রমপুর এলাকায়।
ভাঙ্গা (ফরিদপুর) : ফরিদপুর জেলার ভাঙ্গায় গতকাল সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল সকালে ভাঙ্গা-গোপালগঞ্জ সড়কের নূরপুরে ঢাকা থেকে কালনাঘাটগামী যাত্রীবাহী একটি বাস সড়ক পার হওয়ার সময় মো. শাহালমকে (৫৫) পেছন থেকে আঘাত করলে ঘটনাস্থলে তিনি নিহত হন। তার বাড়ি ভাঙ্গা উপজেলার নূরপুর গ্রামে।
কাউনিয়া (রংপুর) : রংপুরের কাউনিয়া উপজেলায় শুক্রবার রাতে রাজেন্দ্রবাজার এলাকায় রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে দুর্ঘটনায় ৭ জন আহত হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯টার দিকে উপজেলার রাজেন্দ্রবাজার এলাকায় রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে পাটগ্রাম থেকে রংপুরগামী গ্রামবাংলা এন্টারপ্রাইজ যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীতমুখী পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলে পিকআপের চালক ও হেলাপরসহ যাত্রী জহির, মোস্তাফিজার, মশিউর রহমান, শাহিনুর ও আরিফ হোসেনসহ ৭ জন আহত হয়।
বগুড়া : কোরবানির পশু কেনার টাকা নেয়ার জন্য ছেলের শ্বশুরবাড়ি থেকে নিজ বাড়ি ফেরার পথে লাশ হয়ে ফিরলেন বৃদ্ধা রওশন আরা বিবি। দুপচাঁচিয়া-আক্কেলপুর সড়কের জিয়ানগর বড়িয়ায় গতকাল দুপুরে রওশন আরা বিবি চলন্ত বাস থেকে পড়ে এ দুর্ঘটনার শিকার হন। তিনি নওগাঁ জেলার বদলগাছী উপজেলার শ্রীরামপুরের মৃত মজিবর রহমানের স্ত্রী।
অন্যদিকে কাহালুর কাল্লাপুর এলাকার শাহানাজ বেগম অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে। শুক্রবার রাতে অগ্নিদগ্ধ হয়ে শজিমেক হাসপাতালে ভর্তি হলে সে রাতেই মারা যায়। সে ওই এলাকার গোলাম হোসেনের মেয়ে।
ওদিকে বগুড়ায় কাবলা বাবুল নামের এক কয়েদির মৃত্যু হয়েছে। সে বগুড়া সদরের মাটিডালী মোড়ের মধ্যপাড়া এলাকার আবদুল নোমানের ছেলে। শুক্রবার অসুস্থ হয়ে শজিমেক হাসপাতালে ভর্তি হলে সে রাতেই মারা যায়। পুলিশ বলছে সে মাদকাসক্ত ছিল।
বরিশাল : উজিরপুর ও বাবুগঞ্জে বিষপানের পৃথক ৩টি ঘটনা ঘটেছে। মৃত্যু হয়েছে এক গৃহবধূর। চিকিত্সাধীন রয়েছে এক কলেজছাত্রীসহ আরেক গৃহবধূ। গতকাল উপজেলার বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে।
উপজেলা সদরের টুকুর স্ত্রী এক সন্তানের জননী তানিয়া বেগম (৩০) শাশুড়ির সঙ্গে অভিমান করে গতকাল সকালে কীটনাশক পান করে। মুমূর্ষু অবস্থায় তাকে প্রথমে উজিরপুর ও পরে শেবাচিম হাসপাতালে ভর্তির পর চিকিত্সাধীন অবস্থায় তার মৃত্যু হয়। অন্যদিকে উপজেলা সদরের দোলা মোল্লা নামের এক কলেজছাত্রী বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে। বর্তমানে উজিরপুর হাসপাতালে সে চিকিত্সাধীন রয়েছে। এছাড়া যৌতুকের দাবিতে স্বামী ও তার পরিবারের নির্যাতনের কারণে বাবুগঞ্জের রাকুদিয়া গ্রামে মতিন হাওলাদারের মেয়ে ১ সন্তানের জননী লাকি বেগম গতকাল সকালে বিষপান করে। গুরুতর অবস্থায় তাকে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
চৌদ্দগ্রাম (কুমিল্লা) : চৌদ্দগ্রামে পারিবারিক কলহের জের ধরে ৩ সন্তানের জননী জহুরা বেগম (৩৫) নামে এক গৃহবধূ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে গতকাল ভোরে উপজেলার শ্রীপুর এলাকার ভিতরচর গ্রামে।

No comments

Powered by Blogger.